বেগম জিয়ার ঘনঘন ‘ফিরোজা টু এভার কেয়ার’ রহস্য উন্মোচন!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১২, বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ২১ চৈত্র ১৪৩১

কিছুদিন ধরেই অসুস্থ খালেদা জিয়াকে নিয়ে হাসপাতাল আর বাসায় দৌড়াদৌড়ি চলছে। তবে এত ঘনঘন ফিরোজা থেকে এভার কেয়ারে কেন নেয়া হচ্ছে, এমন প্রশ্ন অনেকের। অবশেষে সেই রহস্য উন্মোচন করেছেন বিএনপির এই চেয়ারপারসনের ছোট ভাই শামীম ইস্কান্দার। রাজনীতি ছাড়ার মুচলেকা দিয়ে তাকে বিদেশ পাঠানোর উদ্যোগ নিয়েছেন তিনি। যদিও খালেদা জিয়া সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়ে ছোট ভাইয়ের প্রতি উষ্মা প্রকাশ করেছেন বলে জানিয়েছে বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র।

সূত্রমতে, সরকারের সঙ্গে যোগাযোগ করে আশ্বস্ত হয়ে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছিলেন শামীম ইস্কান্দার। গত ৭ জানুয়ারি ভোটের পর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শামীম বলেন, যেহেতু এখন জাতীয় নির্বাচন হয়ে গেছে, সরকারও কোন ঝুঁকিতে নেই। তাই সরকারের কাছে আবেদন, বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য যেন বিদেশে পাঠানোর অনুমতি দেয়া হয়।

শামীম ইস্কান্দার বলেন, যদি সরকার খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেয় তাহলে তিনি আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে রাজনীতি ছেড়ে দেবেন। বিএনপির সঙ্গেও ত্যাগ করবেন সম্পর্ক। এমন শর্ত দেবার পর গত ২৭ মার্চ খালেদার জামিনের মেয়াদ বাড়ানো হয়। এই সুযোগে বিদেশ নিতে বেগম জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থা গুরুতর এমন একটি বার্তাও ছড়িয়ে দেয়া হয়।

আরেকটি সূত্র বলছে, মূলত রাজনীতি ছাড়ার মুচলেকা দিয়ে বিদেশ নিতে রাজি করাতেই ঘনঘন এভারকেয়ার হাসপাতাল টু ফিরোজায় নেয়া হয় বেগম জিয়াকে। তবে শামীমের প্রস্তাব থেকে দূরে থাকতে খালেদা জিয়াকে অনুরোধ করেছেন বিএনপির একাধিক শীর্ষ নেতা।

এদিকে, সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জানান, বেগম জিয়ার অবস্থা গুরুতর, তিনি সিসিইউতে আছেন। কিন্তু ৩ দিন পরেই রহস্যময়ভাবে তিনি বাড়িতে ফিরেছেন এবং তার চিকিৎসকরা বলেছেন, তার অবস্থা স্থিতিশীল হয়েছে।

Share This Article


উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!

উত্তপ্ত মধুখালী: বহিরাগতদের আনাগোনা, পরিস্থিতি উত্তপ্ত করতে চাইছে কারা?

ফরিদপুর মধুখালীতে দুই ভাই হত্যার প্রতিবাদ: বড় ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির আলামত!

উপজেলা নির্বাচন: প্রার্থীদের চাপে নমনীয় বিএনপি!

লন্ডনে বসে রাজনীতি বন্ধ হচ্ছে তারেক রহমানের!

কি ঘটেছিলো ফরিদপুরে:সাম্প্রদায়িক অস্থিতিশীলতা চাইছে কারা?

জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে কাদেরের চ্যালেঞ্জে বেকায়দায় বিএনপি!

বিএনপিতে ফের ভারত বিরোধিতা উসকে দিতে তৎপর রিজভী: ক্ষুব্ধ সিনিয়র নেতারা!

যে তিন কারণে উপজেলা নির্বাচনে অংশ নিতে চায় বিএনপির তৃণমূল

উপজেলা নির্বাচন: ফের গণবহিস্কার বিএনপিতে!

উপজেলা নির্বাচন: বিএনপিকে ধোঁকা দিল জামায়াত!

উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!