শিল্পীর কোনো ভুবন থাকা উচিত নয়

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪৬, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩০

একসময় বাংলাদেশে কাজ শুরু করেছি, তারপর কলকাতা গিয়ে কাজ করছি। সম্প্রতি আমার হিন্দি সিনেমাও মুক্তি পেয়েছে।

ঢাকা টু কলকাতা। জয়া আহসান কখন কোথায় থাকেন বোঝা বড়ই দায়। বলা বাহুল্য, ঢাকার সিনেমা চেয়ে কলকাতার সিনেমা জগতে তার আসন বেশ পোক্ত। তার মধ্যে আবার পা রেখেছেন বলিউড সিনেমায়। সেখানেও পেয়েছেন প্রশংসা। অবশ্য জয়ার পথ ধরে কলকাতায় জায়গা করে নিয়েছেন আরও কয়েকজন শিল্পী। সেখানে তারও এখন নিয়মিত। জয়ার মতে, একজন অভিনয়শিল্পীর কোনো ভুবন বা সীমানা থাকা উচিত নয়।

একটি সাক্ষাৎকারে জয়া আহসান বলেছেন, একজন শিল্পীর গণ্ডি যতদূর বাড়ানো সম্ভব সেটা সে বাড়াবে। আমিও একসময় বাংলাদেশে কাজ শুরু করেছি, তারপর কলকাতা গিয়ে কাজ করছি। সম্প্রতি আমার হিন্দি সিনেমাও মুক্তি পেয়েছে। তাই আমি মনে করি, শিল্পীর কোনো ভুবন বা সীমানা থাকা উচিত নয়। একজন শিল্পী সব জায়গায় কাজ করবে। এর কোনো কারণ লাগে না।

বিদেশের মাটিতে বাংলাদেশের হয়ে বহু পুরস্কার জিতেছেন জয়া। জয়ার ভাষ্য, বিদেশের মাটিতে যখন বাংলাদেশের জন্য কোনো পুরস্কার পাই এটা আমার নিজের জন্য যতটা আনন্দের তার থেকে বেশি আনন্দিত বোধ করি আমি বাংলাদেশের হয়ে পুরস্কার হাতে নিতে পেরে। এবারের ফিল্ম ফেয়ারে বাংলাদেশের অনেকেই কিন্তু নমিনেশন পেয়েছিলেন, পুরস্কার পেয়েছে যেটা বড় বিষয় এবং খুবই গর্বের।

বর্তমানে নির্মাতা আশফাক নিপুণের একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন জয়া। যেটি হতে যাচ্ছে বাংলাদেশে তার প্রথম ওয়েব সিরিজ। তাছাড়া কলকাতায় ‘ডিয়ার মা’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছেন। যেটি পরিচালনায় দায়িত্বে আছেন অনিরুদ্ধ রায় চৌধুরী।

বিষয়ঃ তারকা

Share This Article