‘জঙ্গি’ সংশ্লিষ্টতা : জামায়াত আমিরের ছেলে রাফাত সাদিক গ্রেপ্তার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২৯, বুধবার, ৯ নভেম্বর, ২০২২, ২৪ কার্তিক ১৪২৯

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। বুধবার সন্ধ্যায় সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


 

সিটিটিসির সূত্র বলছে, বুধবার দুপুরে রাফাত সাদিকে সিলেট থেকে  গ্রেপ্তার করে ঢাকায় আনা হয়। তিনি জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। সেখানে দীর্ঘদিন ধরেই জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এরপরই তাকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়।

২০২১ সালে আরাকানে রোহিঙ্গাদের পক্ষে জিহাদের জন্য রাখাইনের সশস্ত্র সংগঠন 'আরসা' ও 'আরএসও' উভয় সংগঠনের সঙ্গে যোগাযোগ করে হিজরত (একটি উদ্দেশ্য নিয়ে এক স্থান থেকে আরেক স্থানে গমন) করেন ডা. রাফাত। বান্দরবানের নাইক্ষংছড়ি সীমান্ত 'আরএসও' নেতাদের সঙ্গেও বৈঠকও করেন তিনি।

গত ১ নভেম্বর রাজধানীর সায়দাবাদ এলাকায় অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- সেজাদুল ইসলাম সাহাব তানিম ওরদে ইসা ওরফে আরাফাত ওরফে আনোয়ার ওরফে আনবির, জাহিদ হাসান ভূঁইয়া ও সৈয়দ রিয়াজ আহমদ। ৬ নভেম্বর তারা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। সেখানে এই তিনজন স্বীকার করেছেন, তারা প্রত্যেকেই উগ্রবাদী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ডা. রাফাত চৌধুরীর মাধ্যমে দাওয়াত প্রাপ্ত হন। এরই ধারাবাহিকতায় সিলেট থেকে রাফাতকে গ্রেপ্তার করা হয়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


আদালতে বোমা হামলার মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

খুলনায় এজলাসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

নাশকতার মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মীর কারাদণ্ড

জঙ্গি নেতা বহুজাতিক কোম্পানির কর্মকর্তা গ্রেপ্তার

প্রবাসীর স্ত্রীর গোসলের দৃশ্য ধারণ করে চাঁদা দাবি, গ্রেফতার ২

গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় দুই যুবক গ্রেফতার

রাজনৈতিক অস্থিরতায় স্বর্ণ চোরাকারবারিরা সক্রিয়!

শাহজালালে ৭ কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক

রাজমিস্ত্রির প্রেমে পড়ে কোটিপতি স্বামীকে ‘খুন’

কমলাপুরে ট্রেনে আগুন দেয়ার সময় আটক ১

গাইবান্ধায় হাত-পায়ের রগ কেটে যুবলীগ সভাপতিকে হত্যা

‘মুখে কাপড় বেঁধে ও নেমপ্লেট খুলে থানায় মারধর করে পুলিশ’