পোশাকের ভেতরে লুকিয়ে এনেছিলেন ২ কেজি স্বর্ণ, চার যাত্রী গ্রেফতার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১১, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ পাচারের সময় চার যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণের বার এবং স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।

 

গ্রেফতাররা হলেন আব্দুল কাদির (৪১), মো. জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) এবং খোরশেদ আলম (৪২)।

মো. জুয়েল হোসেন পটুয়াখালী জেলার বাসিন্দা, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সিগঞ্জের বাসিন্দা এবং খোরশেদ আলম গাজিপুরের বাসিন্দা।
আটক যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।  

বুধবার রাতে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্য অনুযায়ী ২১ ফেব্রুয়ারি ভোরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রীদের নজরদারিতে রাখা হয়। একটি যৌথ অপারেশন টিম গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষায় ছিল। একে একে ফ্লাইটের যাত্রী হওয়ার সময় ৪ জন যাত্রীকে থামানো হয়। তাদের কাছে স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কি না সে ব্যাপারে জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদে তারা কোনো ধরনের স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। কিন্তু গোয়েন্দা তথ্য থাকায় এবং যাত্রীদের আচরণে সন্দেহ হওয়ায় আভিযানিক দল তাদের অধিকতর তল্লাশির সিদ্ধান্ত নেয়। এসময় অভিযানে অংশ নেওয়া সব সংস্থার প্রতিনিধির সামনে যাত্রীদের আবার তল্লাশি করলে তাদের জামায় বিশেষ কায়দায় লুকানো অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, ১টি করে গোল্ড বার ১১৬ গ্রাম এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়।

তিনি জানান, প্রত্যেক যাত্রীই একই মাপ ও ওজনের স্বর্ণ বহন করছিলেন এবং প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে স্বর্ণ পাওয়া যায়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article