ঢাবি ছাত্রদল সভাপতিসহ গ্রেপ্তার ১১, তাজা বোমা ও সরঞ্জাম, ৫০ হাজার লিফলেট উদ্ধার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩০, বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩, ১৩ পৌষ ১৪৩০
  • বিএনপি নেতা রিজভীর নির্দেশে নির্বাচন বানচালের চেষ্টা
  • ঢাবি ছাত্রদল সভাপতিসহ গ্রেপ্তার ১১
  • কাটা বনের প্রাইম প্রেসে ডিবির অভিযান
  • লিফলেট, গান পাউডার ও বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার


নির্বাচন বানচালের লক্ষ্যে ছাপানো ৫০ হাজার লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গান পাউডারসহ নাশকতায় ব্যবহৃত বিভিন্ন আলামতসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

২৭ ডিসেম্বর রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। কাটাবনে প্রাইম প্রিন্টারসে ৫০ হাজারের বেশি লিফলেট জব্দ করাসহ আরও ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

তারা জানায়, বিএনপি নেতা রিজভীসহ কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নাশকতার উদ্দেশ্যে এসব লিফলেট, গান পাউডার মজুত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ‘বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতার নির্দেশনা এবং নেতৃত্বে গ্রেপ্তারকৃতরা বিভিন্ন নাশকতামূলক কাজ ও নির্বাচন বানচালের লক্ষ্যে লিফলেট বিতরণ করে। নির্বাচন বানচালের চেষ্টার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশকে গ্রেপ্তারের পর তাদের দেওয়া তথ্য অনুযায়ী রাজধানীর কাটাবনে প্রাইম প্রিন্টারসে অভিযান চালিয়ে ৫০ হাজারের বেশি লিফলেট জব্দ করে পুলিশ। বুধবার রাতে সেখান থেকে আরও ৯ জনকে গ্রেপ্তার করা হয়।’

ডিবির হারুন বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নাশতার উদ্দেশ্য এসব লিফলেট এবং গান পাউডার মজুত করেছিল তারা। এসব গান পাউডার দিয়ে ২০০টির বেশি ককটেল বানানো যেতো।’

৭ জানুয়ারি কেউ যেনো ভোট দিতে না যায়, সেসব তথ্য প্রচার করা হচ্ছিল লিফলেটে। তারা রাষ্ট্রবিরোধী, সংবিধান, দেশবিরোধী কাজ করছে। নাশতার চেষ্টা করলে কাউকে ছাড় নয় বলেও জানান মহানগর গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।
 

Share This Article