জি কে শামীমের মামলায় সাক্ষ্য দিলেন সারওয়ার আলম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০৪, বুধবার, ১৫ জুন, ২০২২, ১ আষাঢ় ১৪২৯

যুবলীগের কথিত নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় সাক্ষ্য দিলেন আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। 

তিনি এখন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালের সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত।

আজ বুধবার ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন। তার সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ১৯, ২২, ২৬ ও ২৯ জুন সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

সাক্ষ্যগ্রহণে সারওয়ার আলম আদালতকে বলেন, তার নেতৃত্বে জি কে শামীমের বাসায় রেটিং পরিচলনা করা হয়। এই সময় আসামির বাসা থেকে নগদ কোটি টাকা, অস্ত্র, এফডিআর সঞ্চয়পত্র বই, কিছু চেক বই, বিদেশি কারেন্সি জব্দ করেন।

মামলার অপর আসামি হলেন মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম। এখন পর্যন্ত মামলাটিতে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে ২০২০ সালের ৪ আগস্ট আদালতে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এ সময় জি কে শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্রও পাওয়া গেছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article