মিরাজ কি সাকিব হতে পারবেন?

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৫, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

ভারতের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মেহেদী হাসান মিরাজ। ১৮৭ রানের টার্গেট তাড়ায় ১২৮ রানে ৯ উইকেট পতনের পর পরাজয়ের দুয়ারে চলে যায় বাংলাদেশ।

 

সেই অবস্থায় দলের নিশ্চিত পরাজয় জেনেও আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করে যান মিরাজ। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন পেস বোলার মোস্তাফিজুর রহমান। শেষ উইকেটে তাদের ৪১ বলের ৫১ রানের জুটিতে অবিশ্বাস্য এক জয় পায় বাংলাদেশ।

ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে শেষ উইকেটের এমন জয়ের পর মেহেদী হাসান মিরাজকে কাঁধে তুলে নিয়ে উদযাপন করতে থাকেন সতীর্থ ক্রিকেটাররা।

ভারতের বিপক্ষে কঠিন চাপের মুহূর্তে মিরাজের ৩৯ বলের ৩৮ রানের ম্যাচজয়ী ইনিংস সত্যিই প্রশংসার যোগ্য। সেই মিরাজ কি ভবিষ্যতে সাকিবের বিকল্প হতে পারবেন। নিতে পারবেন দলের গুরুত্বপূর্ণ ভূমিকা? সে সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তিনি বলেন, মিরাজ কি সাকিবের মতো হতে পারে? সম্ভবত। সে পাঁচ-ছয়ে ব্যাট করতে পারে। বল হাতেও ধারাবাহিক পারফর্ম করে। সব সংস্করণে খেলার সুযোগ পেলে সেও কাজটা করতে পারবে।

মিরাজকে নিয়ে ডমিঙ্গো আরও বলেন, মিরাজকে আমি বেশ উঁচু মাপেরই মনে করি। জানি না জনগণ বা সংবাদমাধ্যম কিভাবে দেখে। কোচ হিসেবে আমার তালিকার শুরুর দিকেই থাকে সে।

কোচ আরও বলেন, মিরাজ দলের আড়ালের একজন নায়ক। সব সংস্করণেই ধারাবাহিক। যেকোনো জায়গায় ব্যাটিং করতে পারে, চাপ সামলাতে পারে। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২ বা ৩-এ ছিল। তার ওপর সব সময়ই ভরসা করা যায়। রান দিলেও কঠিন মুহূর্তে তাকে ফিরিয়ে আনতে পারে, সে এমন পরিস্থিতি উপভোগ করে।

তিনি আরও বলেন, প্রথম ম্যাচে সে যেভাবে খেলা ধরে রেখেছে, ইনিংসটি স্পেশাল ছিল। চিন্তাভাবনায়ও শান্ত ও পরিষ্কার ছিল এবং এমন কিছু সে এই প্রথমবার করেনি। আফগানিস্তানের বিপক্ষে ৪৫ রানে ৬ উইকেট ছিল, সে দুর্দান্ত খেলেছিল এরপর। তার জন্য সত্যিই খুশি আমি, দলের জন্য দারুণ এক চরিত্র। কাজ করার জন্যও ভালো।

Share This Article

জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে

যে কারণে কারিনাকে অনেক বড় মনের মানুষ বললেন জয়দীপ

প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে সরকার কাজ করছে

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেয়া উচিত: কাদের

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে অস্ত্র সমর্পণ করবে হামাস

দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৭ ডিগ্রি

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

মধুখালীতে সহোদর হত্যা : বিএনপি-জামায়াত-হেফাজতের উস্কানিতে পরিস্থিতি আরও উত্তপ্ত!

আপাতত রক্ষা পাচ্ছে ৩ সহস্রাধিক গাছ