আইপিএলে বিকেলে দিল্লি-পাঞ্জাব, সন্ধ্যায় কলকাতা-হায়দ্রাবাদ ম্যাচ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫২, শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯ চৈত্র ১৪৩০

বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি লিগের দুনিয়ায় সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট ইন্ডিয়ার প্রিমিয়ার লীগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল শুক্রবার (২২ মার্চ)। প্রথম ম্যাচেই মুস্তাফিজ ঝলকে ম্যাচ জিতেছে ধোনির চেন্নাই সুপার কিংস। আজ শনিবার (২৩ মার্চ) টুর্নামেন্টের দ্বিতীয় দিনে মাঠে নামবে ৪টি দল। দিল্লি ক্যাপিট্যাল, পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ মাঠে নামবে আজ।

 

বাংলাদেশ সময় বিকাল চারটায় মুলানপুরের মহারাজ যাদাভিন্দ্র সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দিল্লি ও পাঞ্জাব। অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচে রাত আটটায় ঘরের মাঠ ইডেন গার্ডেনে খেলবে কলকাতা। নাইটদের প্রতিপক্ষ হায়দরাবাদ।

এবার দিল্লির নেতৃত্ব রয়েছে রিশভ পন্তের কাঁধে। কুলদ্বীপ যাব, ইশান্ত শর্মা, পৃথ্বি শা ও অক্ষর প্যাটেলের মতো দেশি তারকা রয়েছে দিল্লিতে। আর বিদেশিদের মধ্যে- ডেভিড ওয়ার্নার, শাই হোপ, মিচেল মার্শ ও ঝাই রিচার্ডসনের মতো তারকা রয়েছে।

অন্যদিকে পাঞ্জাবের নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। আর্শদ্বীপ সিং, হার্শাল প্যাটেল, ঋষি ধাওয়ান ও রাহুল চাহারের উপর ভরসা করছে পাঞ্জাব। কিন্তু বিদেশি তারকায় রয়েছে ঠাসা। যেমন- জনি বেয়ারস্টো, স্যাম কারান, ক্রিস ওকস, লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাদা, রাইলি রুশো ও সিকান্দার রাজার মতো তারকারা খেলবে পাঞ্জাবের হয়ে।

কলকাতা এবার বেশ ভালো দল সাজিয়েছে। শ্রেয়াস আয়ারের নেতৃত্বে দেশিদের মধ্যে খেলবেন- রিংকু সিং, নিতীশ রানা, মনিষ পাণ্ডে ও ভরুন চক্রবর্তীরা। আর বিদেশিদের মধ্যে পুরোনো আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের সাথে আছেন- মুজিব উর রহমান, রহমানুল্লাহ গুরবাজ, ফিল সল্ট, মিচেল স্টার্ক ও শেফার্নে রাদারফোর্ডরা।

আজ মাঠে নামতে যাওয়া হায়দরাবাদের আর্মব্যান্ড বিদেশি তারকা প্যাট কামিন্সের হাতে। সর্বোচ্চ দামি কামিন্সের নেতৃত্বে ভারতীয়দের মধ্যে আছেন- মায়াঙ্ক আগারওয়াল, ভুবনেশ্বর কুমার, রাহুল ত্রিপাঠি, জয়দেব উনাদকাট, ওয়াশিংটন সুন্দর ও শাহবাজ আহমেদরা। বিদেশিতে ঠাসা দলে আছেন- হাসারাঙ্গা, ক্লাসেন, মার্কো জানসেন, ট্রিভেস হেড, গ্লেন ফিলিপস, এইডেন মার্করাম ও ফজল হক ফারুকীরা।

Share This Article