ভারতের বিশ্বকাপ দলে থাকছে না চমক

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৫২, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০

সব মিলিয়ে বিশ্বকাপ দলের ১৫ জনের মধ্যে ১৩ জনকে ঠিকই করে ফেলেছে অজিত আগারকারের নির্বাচক প্যানেল।

গত টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন বিরাট কোহলি। ঘরের মাঠে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপেও তার ব্যাটে রান ফোয়ারা ছুটেছে। তারপরও কোহলিকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে ২ জুন থেকে অনুষ্ঠেয় বিশ্বকাপে বাদ দিতে চেয়েছিল ভারতের টিম ম্যানেজমেন্ট। অভিযোগ- পাওয়ার প্লের পর স্পিনের বিপক্ষে দ্রুত রান তুলতে পারেন না তিনি।

এই খবর দেওয়া ভারতের সংবাদ মাধ্যমই পরে জানিয়েছে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠক করে অধিনায়ক রোহিত শর্মা পরিষ্কার বলে দেন- বিরাটকে ছাড়া বিশ্বকাপে যাবেন না তিনি। শেষ পর্যন্ত রোহিতের কথাই থাকছে। কোহলি জায়গা পাচ্ছেন ভারতের ১৫ জনের বিশ্বকাপ দলে।

এক সপ্তাহ পরে ঘোষিত হতে যাওয়া বিশ্বকাপ দলে সূর্যকুমার যাদব, হার্ডিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহরাও অনুমিতভাবে জায়গা পাচ্ছেন। ব্যাটিং লাইন আপে তরুণ শুভমন গিল, জশস্বী জয়সোয়াল ও রিংকু সিংরাও থাকছেন। ফিরতে পারেন ইনজুরি কাটিয়ে আইপিএলে ফেরা ঋষভ পান্ত। উইকেটরক্ষক হিসেবে তার সঙ্গে বিবেচনায় আছেন কেএল রাহুল ও সানজু সামসন। তবে দু’জনই আইপিএলে টপ অর্ডারে ব্যাটিং করছেন। যে কারণে দিনেশ কার্তিককেও নজরে রেখেছে বিসিসিআই-এর নির্বাচকরা।

পেস বোলিংয়ে বুমরাহর সঙ্গে মোহাম্মদ সিরাজ ও অশ্বদ্বীপ সিং-ই সুযোগ পেতে যাচ্ছেন। তাদের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে কেউ থাকবেন কিনা সেটাই দেখার বিষয়। স্পিনে প্রথম পছন্দ কুলদীপ ও রবীন্দ্র জাদেজা। তাদের সঙ্গে অক্ষর প্যাটেল সুযোগ পেতে পারেন। সব মিলিয়ে বিশ্বকাপ দলের ১৫ জনের মধ্যে ১৩ জনকে ঠিকই করে ফেলেছে অজিত আগারকারের নির্বাচক প্যানেল।

ভারতের সম্ভাব্য টি-২০ বিশ্বকাপ দল: রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, হার্ডিক পান্ডিয়া, শুভমন গিল, জশস্বী জয়সোয়াল, ঋষভ পান্ত, কেএল রাহুল, রিংকু সিং, মোহাম্মদ সিরাজ, অশ্বদীপ সিং, কুলদীপ যাদব, শিভাম দুবে।   

বিষয়ঃ তারকা

Share This Article