হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০৫, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭ চৈত্র ১৪৩০

২১৪ রানের লক্ষ্যে রানরেট যতখানি দরকার ছিল, ততটাই পেয়েছিল বাংলাদেশ। কিন্তু দুই রানে দুই উইকেট হারানোর পর এই মুহূর্তে কিছুটা বিপদেই আছে টাইগ্রেসরা। ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। 

লক্ষ্য খুব বেশি বড় না। অন্তত বিশ্ব ক্রিকেটের বিবেচনায়। কিন্তু মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশের মেয়েরা এর আগে কেবল একবারই দুইশ রানের কোটা পার করতে পেরেছে। অস্ট্রেলিয়ার নারী দলের বিপক্ষে ২১৪ রানের লক্ষ্যটাই তাই বাংলাদেশের জন্য বড় কিছু। আর সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে খানিকটা বিপদেই পড়েছে স্বাগতিকরা।

 

২১৪ রানের লক্ষ্যে রানরেট যতখানি দরকার ছিল, ততটাই পেয়েছিল বাংলাদেশ। কিন্তু দুই রানে দুই উইকেট হারানোর পর এই মুহূর্তে কিছুটা বিপদেই আছে টাইগ্রেসরা। ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। এরপর মাঝপথে এসে জোড়া আঘাত। ৭০ থেকে ৭৬ রানে আসতেই হারিয়েছে ৩ উইকেট। সবমিলিয়ে অজিদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নাজুক অবস্থায় বাংলাদেশের মেয়েরা।

 

ইনিংসের দ্বিতীয় বলেই ফারজানা পিংকি ক্যাচ দিয়েছেন অ্যালিসা হিলিকে। মেগান শুটের ইনসুইং ঠেকাতে চেয়েছিলেন। তবে বাইরের কানায় লেগে চলে যায় উইকেটের পেছনে। দুইয়ে নামা মুরশিদা এরপর সোবহানাকে নিয়ে কাজ চালাতে চেয়েছিলেন। দুজনেই খেলেছেন ধীরগতিতে। তবে রানরেট রেখেছেন ঠিকঠাক। যদিও ২১ রানের মাথায় আবার ছন্দপতন। অ্যালিশা গার্ডনারের বলে স্লিপে বেথ মুনিকে সহজ ক্যাচ দেন মুরশিদা।


এরপরের জুটি ঠিক ঠিক ৪৯ রানের। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি আর সোবহানা খেলছিলেন দারুণ। প্রায় প্রতি ওভারেই ছিল বাউন্ডারি। সঙ্গে সিঙ্গেলসে রান এসেছে নিয়মিত। অন্তত রানতাড়া করতে নেমে খুব বেশি বিপাকে পড়ার মত অবস্থায় ছিল না টাইগ্রেসরা। দলীয় ৭০ রানে ভাঙ্গে এই জুটি। অ্যালানা কিংয়ের দারুণ এক সুইং বলে পরাস্ত সোবহানা।

 

ফাহিমা এসে এরপর টিকতে পারেননি। অহেতুক রান নেওয়ার চেষ্টায় হয়েছেন রানআউট। একই অবস্থা রিতুমনির বেলায়। কুইক সিংগেল নিতে গিয়ে উইকেটই খুইয়ে এসেছেন তিনি। ২৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৭৭ রানে ৫ উইকেট। 

Share This Article