সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১১, রবিবার, ১০ মার্চ, ২০২৪, ২৫ ফাল্গুন ১৪৩০

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। কাঠমান্ডুতে ভারতের মেয়েদের সঙ্গে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র করার পর টাইব্রেকারে গিয়ে জিতেছে বাংলাদেশের মেয়েরা।

 

রোববার ফাইনাল ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশের ওপর আধিপত্য দেখায় ভারতই। এই অর্ধে বাংলাদেশের জালে এক গোল দেয় ভারত। ম্যাচের চতুর্থ মিনিটে বাংলাদেশের গোলরক্ষককে একা পেয়ে বল জালে জড়ান আনুশকা।

তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে বাংলাদেশ। ৭০ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বলে জটলার মধ্যে থেকে দুর্দান্ত এক গোল দেন মরিয়ম। এরপর ম্যাচে লিড আনার চেষ্টা করলেও জমাট রক্ষণ গড়ে তোলে ভারত। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারেও প্রথমে পিছিয়ে পড়ে বাংলাদেশ। সুরভীর শট ঠেকিয়ে দেন ভারতের গোলরক্ষক। তবে ভারত প্রথম শটেই বাংলাদেশের জালে বল জড়ায়। তবে এরপর ম্যাচের পুরো আলো কেড়ে নেয় বাংলাদেশের মেয়েরা। টানা তিনটি পেনাল্টি শটে গোল পায় তারা। অন্যদিকে ভারত পরের তিনটি পেনাল্টিতে একটি গোলও দিতে পারেনি। ভারতের নেয়া চতুর্থ পেনাল্টি শট ঠেকিয়েই উল্লাসে ফেটে পড়ে বাংলাদেশের মেয়েরা।

এই শিরোপা ভারতের বিপক্ষে প্রতিশোধেরও। গত মাসে ঢাকায় কমলাপুরে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক বাংলাদেশকে কাঁদিয়ে শিরোপা জেতে ভারত। সেই ম্যাচও গড়িয়েছিল টাইব্রেকারে।

বিষয়ঃ ফিফা

Share This Article