বায়ার্নের রাজত্ব ভেঙে প্রথমবার বুন্দেসলিগা জিতল লেভারকুসেন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৩, সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩০

বায়ার্ন মিউনিখের ১১ বছরের রাজত্ব ভেঙে প্রথমবার বুন্দেসলিগা জিতল বায়ার লেভারকুসেন।

শিরোপা জয় আগেই নিশ্চিত ছিল, বাকি ছিল কেবলই আনুষ্ঠানিকতা। এবার সেটিও সম্পন্ন করল বায়ার লেভারকুসেন। রবিবার রাতে ঘরের মাঠে ভেরডার ব্রেমেনকে ৫-০ গোলে বিধস্ত করে বুন্দেসলিগার শিরোপা জিতেছে জাবি আলন্সোর দল। নিজেদের ক্লাবের ১২০ বছরের ইতিহাসে এটিই লেভারকুসেনের প্রথম লিগ শিরোপা।

লেভারকুসেনের ইতিহাসে প্রথম লিগ শিরোপা জয়ে শেষ হলো বায়ার্ন মিউনিখের টানা ১১ বছরের রাজত্ব। ২০১১-১২ মৌসুমে জুর্গেন ক্লপের বরুশিয়া ডর্টমুন্ডের পর বায়ার্ন ছাড়া জার্মান লিগ পেল নতুন এক চ্যাম্পিয়ন।

২৯ ম্যাচ খেলে ৭৯ পয়েন্ট পেয়েছে লেভারকুসেন। ২৫টি ম্যাচ জিতেছে তারা, চারটি ম্যাচ হয়েছে ড্র। লিগে আর মাত্র পাঁচ ম্যাচ বাকি থাকায় নিকটতম প্রতিদ্বন্দ্বী বায়ার্নের সর্বোচ্চ ৭৮ পয়েন্ট পাওয়ার সুযোগ রয়েছে। অর্থাৎ, লেভারকুসেনকে ধরা আর সম্ভব নয় তাদের পক্ষে। বাকি পাঁচ ম্যাচে অপরাজিত থাকলে নতুন এক রেকর্ডই গড়বে আলন্সোর লেভারকুসেন।

৫-০ গোলে জেতা ম্যাচে হ্যাটট্রিক করেছেন ফ্লোরিয়ান রিটজ। এই তরুণ মিডফিল্ডারের হ্যাটট্রিকের আগে লেভারকুসেনকে ২-০ তে এগিয়ে দিয়েছেন বোনাফিসে ও শাকা। লেভারকুসেন এখানেই থেমে থাকতে চাইবে না, তাদের সামনে সুযোগ আগে আরও দুটি শিরোপা জেতার। ট্রেবলকেই নিশ্চয়ই এখন পাখির চোখ করবেন আলন্সো ও তার শিষ্যরা।

Share This Article