‘আমার একটাই প্রতিজ্ঞা, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেব’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৬, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩০

`নড়াইলে যদি একটা ভালো হাসপাতাল, অপারেশন থিয়েটার হয় তাহলে তো রোগীরা ঢাকা বা যশোরের দিকে যাবে না। বড় বড় হাসপাতালে রোগীদের চাপে হাঁটা যায় না। আমার যদি এখানে ভালো চিকিৎসা দিতে পারি, রোগীরা ঢাকামুখী হবে না। '

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য খাত সম্পর্কে আমি অনেক কিছু জানি। আমি দায়িত্ব নেওয়ার পর আমার একটাই প্রতিজ্ঞা যে আমি জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেব, প্রান্তিক জনগোষ্ঠী যাতে স্বাস্থ্যসেবা পায়।

শনিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে নড়াইল ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে জেলা হাসপাতালের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নড়াইলে যদি একটা ভালো হাসপাতাল, অপারেশন থিয়েটার হয় তাহলে তো রোগীরা ঢাকা বা যশোরের দিকে যাবে না। বড় বড় হাসপাতালে রোগীদের চাপে হাঁটা যায় না। আমার যদি এখানে ভালো চিকিৎসা দিতে পারি, রোগীরা ঢাকামুখী হবে না। নড়াইলের দুটি সুন্দর হাসপাতাল দেখলাম। হাসপাতাল দুটিকে যদি চালু করা যায় তাহলে বহু মানুষের উপকার হবে। আমি অবশ্যই এ ব্যাপারে কাজ করব। 

সংসদ সদস্য মাশরাফির প্রশংসা করে তিনি বলেন, মাশরাফি যেভাবে হাসপাতালটাকে নিজের মনে করে, এভাবে যদি সারাদেশের সংসদ সদস্যরা মনে করতেন তাহলে অবশ্যই বাংলাদেশের স্বাস্থ্যসেবা অনেক ওপরে যেত।  সংসদ সদস্যরা যদি যার যার এলাকার হাসপাতালে গিয়ে নিজের চেকআপ করান। তাহলে জনগণের আস্থাটা বাড়বে। সংসদ সদস্যরা যদি কথায় কথায় বিদেশ চলে যান তাহলে জনগণের আস্থা আসবে না।

এ সময় জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( পরিকল্পনা ও উন্নয়ন) মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মেহেদি হাসান, সিভিল সার্জন ডা. সাজেদা বেগম, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল গফফার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল ৩টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামান্ত লাল সেন লোহাগড়া উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। 

Share This Article


প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু

একনেকে অনুমোদন পেলো ১০ প্রকল্প

শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

৪৬তম বিসিএসের ফল প্রকাশ হতে পারে আজ

পরমাণুবিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

ঢাকার মেট্রোয় চড়তে চান ব্রিটিশ প্রতিমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন: প্রধানমন্ত্রী

কোন সড়কে কী গতিতে চলবে যান, নির্ধারণ করেছে সরকার

সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে ৭টি কোম্পানি দরপত্র কিনেছে: প্রতিমন্ত্রী

‘ডিজিটাল বাংলাদেশের কারণেই ঘরে বসে হজের কাজ সম্পন্ন করা যাচ্ছে’