কলকাতার সিনেমায় তারিনের অভিষেক

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৩০, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩০

আমার বিয়ে হয় কলকাতার এক বনেদি পরিবারে। অপরাজিতা দিদি আমার শাশুড়ি। বউ-শাশুড়ির ভালোবাসা, রাগ-অভিমান রয়েছে এতে। গল্পটি কলকাতার হলেও আমার চরিত্রটি বাংলাদেশি মেয়ের।

ভিন্নধর্মী কাজের আকাঙ্ক্ষা সব সময়ই তাড়িয়ে বেড়ায় তাকে। তাই অভিনয় দিয়ে যেখানে নিজেকে তুলে ধরা যায়, সে কাজেই প্রাধান্য থাকে নন্দিত মডেল ও অভিনেত্রী তারিনের। যে জন্য দর্শকের কাছেও একেবারে আলাদা তিনি। গতকাল কলকাতায় মুক্তি পেয়েছে তাঁর অভিনীত সিনেমা ‘এটা আমাদের গল্প’। এ সিনেমার মাধ্যমেই কলকাতার সিনেমায় তাঁর অভিষেক হয়েছে।

এটি পরিচালনা করেছেন কলকাতার অভিনেত্রী মানসী সিনহা। এই সিনেমা দিয়ে প্রথমবার নির্মাতার চেয়ারে বসেছেন তিনি। সিনেমার গল্প ও চরিত্র নিয়ে তারিন জাহান বলেন, ‘চলচ্চিত্রটির কাহিনি গড়ে উঠেছে ঢাকা ও কলকাতার দুই পরিবারের গল্প নিয়ে। আমার বিয়ে হয় কলকাতার এক বনেদি পরিবারে। অপরাজিতা দিদি আমার শাশুড়ি। বউ-শাশুড়ির ভালোবাসা, রাগ-অভিমান রয়েছে এতে। গল্পটি কলকাতার হলেও আমার চরিত্রটি বাংলাদেশি মেয়ের। এতে আমার বিপরীতে রয়েছেন দেবদূত ঘোষ। এই অভিনেতার সঙ্গে কয়েক বছর আগে ভালোবাসা দিবসের একটি নাটকে কাজ করেছিলাম। ফলে তাঁর সঙ্গে কাজের বোঝাপড়াটা ভালো ছিল। আশা করছি, পারিবারিক গল্পে সিনেমাটি দর্শক উপভোগ করবেন।’

তারিন ও দেবদূত ঘোষের পাশাপাশি আরও অভিনয় করেছেন শাশ্বত চ্যাটার্জি, পূজা কর্মকার, কণিকা ব্যানার্জি, সঞ্জীব শর্মা, খরাজ মুখার্জি, অপরাজিতা প্রমুখ। ২০২৩ সালে মুক্তি পেয়েছিল তারিন অভিনীত সিনেমা ‘১৯৭১: সেই সব দিন’। এটি পরিচালনা করেছেন হৃদি হক।

একসময় মাসের বেশির ভাগ সময় টিভি নাটকের শুটিংয়ে ব্যস্ত থাকতেন। এখন অভিনয় কমিয়ে দিয়েছেন তিনি। বিশেষ কোনো উৎসব আয়োজনে তাঁর উপস্থিতি থাকে সমুজ্জ্বল। 

বিষয়ঃ তারকা

Share This Article