বিশ্বকাপ ফাইনালে থাকছেন মোদী, রয়েছে যেসব আয়োজন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১২, শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ৩ অগ্রহায়ণ ১৪৩০

বিশ্বকাপের ফাইনাল ঘিরে বিপুল আয়োজনের জন্য প্রস্তুত হয়েছে আহমেদাবাদ। গুজরাতের শহরটিতে বড় মঞ্চ রাঙাতে বেশ কয়েকটি পরিকল্পনা নেওয়া হয়েছে। ফাইনালের দিন নিজের নামের স্টেডিয়ামে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লস্‌। শুক্রবার গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের দপ্তর সূত্রে এই খবর জানা গিয়েছে।

 

আগামী ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালের দিন থাকছে আরও আয়েজন। ভারতীয় বিমানবাহিনীর বিশেষ দল ‘সূর্যকিরণ’ রোববার আকাশে একটি প্রদর্শনী করবে। খেলা শুরু আগে, টসের ঠিক পরেই ভারতীয় বায়ুসেনার নয়টি বিমান উইং কমান্ডার সিদেশ কার্তিকের নেতৃত্বে স্টেডিয়ামের উপর এয়ার শো দেখাবে। ১০ মিনিটের একটি প্রদর্শনী হবে। জাতীয় সঙ্গীতের সময়েও স্টেডিয়ামের উপর দিয়ে উড়ে যাবে বিশেষ বিমান। জাতীয় পতাকা নিয়ে বিমান উড়ানোর পরিকল্পনাও ছিল। তবে তা বাতিল করে দিয়েছে আইসিসি।

প্রথম ইনিংসের শেষেও থাকছে নানা আয়োজন। সব দলের বিশ্বকাপজয়ী অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে ফাইনালের দিন। বিসিসিআইয়ের তরফ থেকে তাদের বিশেষ সংবর্ধনা জানানো হবে। কপিল দেব এবং মহেন্দ্র সিংহ ধোনিও রয়েছেন আমন্ত্রিতদের তালিকায়। এ ছাড়া সুরকার প্রীতমের গান গাওয়ার কথা রয়েছে ওই দিন।

আমদাবাদে ম্যাচের আগে, গুজরাতের মুখ্যমন্ত্রী শুক্রবার একটি উচ্চ-পর্যায়ের বৈঠক করে নিরাপত্তা, পরিচ্ছন্নতা এবং ট্র্যাফিক ব্যবস্থাপনা নিয়ে বিস্তৃত পর্যালোচনা করেছেন। নিউজিল্যান্ডকে হারিয়ে ভারত ফাইনালে উঠেছে। গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ২০০৩ সালের পর আবার ভারত এবং অস্ট্রেলিয়া একে অপরের বিরুদ্ধে খেলবে বিশ্বকাপের ফাইনালে।

Share This Article