একটি পক্ষ আওয়ামী লীগকে ইসলামের বিপক্ষ শক্তি হিসেবে দাঁড় করাতে চাইছে!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১২, শনিবার, ৩ জুন, ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০

শান্তি, কল্যাণ ও মানবতার ধর্ম ইসলামের অপব্যাখ্যা করে একটি পক্ষ বার বার দেশের মানুষকে বিভ্রান্ত করছে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টাও চালিয়েছে তারা। সম্প্রতি আওয়ামী লীগকেও ইসলামের বিপক্ষ শক্তি হিসেবে দাঁড় করাতে চাইছে সুবিধাবাদীগোষ্ঠীটি। অথচ ইসলামের জন্য আওয়ামী লীগ সরকারই সবচেয়ে বেশি কাজ করেছে বলে জানিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

গত ৩১ মে, জেলার আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় এ বিষয়ে সর্তক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, একটি পক্ষ ইসলামের সঙ্গে আওয়ামী লীগের বিভক্তি তৈরি করতে চায়, আওয়ামী লীগের নামে নানা প্রপাগান্ডা ছড়ানো হচ্ছে। অথচ আওয়ামী লীগই ইসলামের ধারক ও বাহক ইমাম-মুয়াজ্জিন, আলেম-ওলামাদের জন্য সর্বোচ্চ কাজ করছে। তিনি বলেন, মুসলমানদের মধ্যে অনেক অপশক্তি প্রবেশ করেছে। তারা তাদের স্বার্থ হাসিলে যেকোনো পর্যায়ে যেতে পারে, তাই সবাইকে এই অপশক্তির ব্যাপারে সতর্ক থাকতে হবে।

নৌকার এই প্রার্থৗ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪টি জেলায় ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। এর মূল লক্ষ্য মুসল্লিদের জন্য নামাজের ব্যবস্থা, ধর্মীয় শিক্ষার সুবিধাদি সৃষ্টি, সন্ত্রাস জঙ্গিবাদ ও নারীর প্রতি সহিংসতা রোধ, সরকারের উন্নয়ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করা। পাশাপশি সুযোগ হবে ইসলামি সংস্কৃতি লালন ও বিকাশের। এতে করে মুসলমানরা আরো দক্ষ ও জ্ঞানের দিক থেকে সমৃদ্ধ হবে।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই তাবলীগের জন্য কাকরাইল মসজিদ সম্প্রসারণে জমি বরাদ্দ দেয়ার পাশাপাশি দেশে সরকারিভাবে জুয়া ও মাদককে নিষিদ্ধ করেছেন, স্থাপন করেছেন ইসলামিক ফাউন্ডেশন।খোকন সেরনিয়াবাত সেই বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার আদর্শের সৈনিক।এছাড়া তিনি বঙ্গবন্ধু পরিবারেরও সদস্য।কাজেই তিনিও ধর্মের বিষয়ে তাদেরকেই অনুসরণ করবেন।

উক্ত সভায় খোকন সেরনিয়াবাত'র প্রশংসা করে  আলেমরা বলেন,  তিনি  যেদিন নৌকার মনোনয়ন পেয়েছেন, সেদিন থেকে নগরীতে ঈদের খুশি বিরাজ করছে। কেননা তিনি অত্যন্ত ধর্মভীরু ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি মনোনীত হলে আলেম সমাজসহ সর্ব শ্ৰেণীর মানুষ উপকৃত হবে। তাই  বরিশাল নগরবাসী ও আলেম সমাজ তাকে ভোট দিতে ভুল করবেনা।

Share This Article


জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে কাদেরের চ্যালেঞ্জে বেকায়দায় বিএনপি!

বিএনপিতে ফের ভারত বিরোধিতা উসকে দিতে তৎপর রিজভী: ক্ষুব্ধ সিনিয়র নেতারা!

যে তিন কারণে উপজেলা নির্বাচনে অংশ নিতে চায় বিএনপির তৃণমূল

উপজেলা নির্বাচন: ফের গণবহিস্কার বিএনপিতে!

উপজেলা নির্বাচন: বিএনপিকে ধোঁকা দিল জামায়াত!

উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!