নির্বাচনে যাচ্ছে বিএনপি,কোষাগারে হাজার কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা তারেকের !

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ১২:৩৭, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯

২০২৩ সালকে নির্বাচনের প্রস্তুতির বছর বলছে সরকারি দল আওয়ামী লীগ। আর মাঠের বিরোধী দল বিএনপি বলে আসছিল, চূড়ান্ত আন্দোলনের বছর এটি। এই সরকারের অধীনে কখনোই নির্বাচন নয়।তবে উপরে যতোই বলুক নির্বাচনে যাবে না তারা কিন্তু ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি সেরে নিচ্ছে দলটি। ইতোমধ্যে ৩শ’ আসনেই প্রার্থী তালিকা প্রস্তুত করে ফেলেছে বিএনপি।

 

বিএনপির নয়াপল্টন কার্যালয় সূত্রমতে, সম্ভাব্য প্রার্থীদের আমলনামা যাচ্ছে লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে। আমলনামা দেখে মনোনয়নের জন্য প্রার্থী ঠিক করবেন তিনি।

প্রার্থী তালিকার বিষয়টি স্বীকার করে দলটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু জানান, বিএনপি নির্বাচনমুখী দল।তাই সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত দলটি।এছাড়া এবার সরকারের পক্ষে একতরফা নির্বাচন করা সম্ভব হবেনা।যেকোনো সময় পরিস্থিতি অনুকূল হতে পারে।তাই ইতিমধ্যে ৩০০ আসনের প্রার্থী নির্ধারণের প্রক্রিয়া শুরু হয়েছে।

এদিকে, প্রার্থী মনোনয়নের খবরে তারেক রহমানের সাথে অনেকেই যোগাযোগ শুরু করেছেন বলে জানা গেছে। তারেক রহমানকে খুশি করে এখনই মনোনয়ন চূড়ান্ত করতে চাইছেন তারা। বিভিন্ন সূত্রে এমনটাই শোনা যাচ্ছে।

অন্যদিকে লন্ডন বিএনপির  সূত্রে জানা গেছে, এবার গতবারের মতো ভুল করতে চাইছেন না তারেক। গতবার যেমন অল্প টাকা বিনিময়ে প্রতি আসনে একাধিক নেতাকে মনোনয়ন দিয়েছিলেন এবার সেই ভুল করবেন না তিনি।

সূত্রমতে, ৫০টি আসন দলের সিনিয়র নেতাদের জন্য তুলে রেখে বাকি ২৫০ টি আসন নিলামে তুলবেন তারেক রহমান। তাঁর সঙ্গে যোগাযোগ করে যে যত মূল্য হাঁকাবেন, তার নামই উঠবে মনোনয়নের খাতায়।বিষয়টি অবিস্বাস্য মনে হলেও সত্য বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।কেননা দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় দলীয় কোষাগারের পাশাপাশি টান পড়েছে ব্যক্তিগত কোষাগারেও।এছাড়া নির্বাচনের খরচও রয়েছে।তাই প্রাথমিক মনোনয়ন পেতে প্ৰত্যেক প্রার্থীকে ৫ কোটি টাকা দেয়ার শর্ত জুড়ে দিয়েছেন তারেক রহমান।

তবে তারেক রহমানের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ বিএনপির  একাংশের নেতারা।তারা বলছেন, 'সরকারবিরোধী আন্দোলন-কর্মসূচিতে ব্যস্ত রেখে হঠাৎ কাউকে কিছু না জানিয়ে নির্বাচনের প্রস্তুতি নেয়ার সিদ্ধান্ত ঠিক হয়নি।কেননা এতে আন্দোলনের ওপর নেতিবাচক প্রভাব পড়বে।কাজেই বিষয়টি কেন্দ্র থেকে তৃণমূলের সকল পর্যায়েই পরিষ্কার করা উচিত।দুই নৌকায় পা দিয়ে না হবে আন্দোলন না হবে নির্বাচন।' হঠাৎ এমন সিদ্ধান্তে কেন্দ্র থেকে তৃণমূল নেতা-কর্মীরাও বিভ্রান্ত হয়ে পড়েছেন বলে জানা গেছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article


রাজাকার পরিচয় বহনকারীদের বাংলা ছাড়ার দাবি সারাদেশে

দেশে দেশে কোটা ব্যবস্থা

দেশের সর্বোচ্চ বিদ্যাপিটের ছাত্রদের মেধার এতো অধঃপতন!

শিক্ষার্থী আন্দোলন ফায়দা লোটার আত্মঘাতী কৌশল

যুক্তরাজ্যে থাকতে হলে রাজনীতি ছাড়তে হবে তারেককে!

কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা হলো যেকারণে

গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করতে কোটা আন্দোলনকারীদের আহবান বিএনপির!

প্রধানমন্ত্রীর চীন সফর: প্রত্যাশার চাইতে প্রাপ্তি কম কিসে?

কোটা বিরোধী আন্দোলনের নেতৃত্ব নিয়ে বিবিসির চাঞ্চল্যকর তথ্য!

কোটা আন্দোলন: লিমিট ক্রস করলে কঠোর হবে সরকার!

কোটা সুবিধায় ভর্তি ও চাকুরী করেও কোটা বাতিল চাইছেন তারা!

পুলিশের গুলিতে শিক্ষার্থী নিহতের ফেক নিউজ: উত্তেজনা বৃদ্ধির কৌশল!