স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আইডিয়ালে আলোচনা সভা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:১০, সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১১ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হলে সবার আগে শিক্ষা ও শিক্ষককে স্মার্ট হতে হবে। সরকার এজন্য শিক্ষকবান্ধব বিভিন্ন ধরনের কার্যকরী নীতিমালাও বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যেই সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এক বা একাধিক আইসিটি ল্যাব স্থাপিত করেছে। প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাসরুম তৈরি করা হয়েছে এবং শিক্ষকদেরকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। 

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় নির্ধারণী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার দুপুর স্কুলের অডিটোরিয়ামে এই আলোচনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গভর্নিং বডি (এডহক কমিটি) সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রবিউল ইসলাম। 

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অধ্যাক্ষ মোহম্মদ এমাম হোসাইনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন গভর্নিং বডির অভিভাবক সদস্য ডা. এ. কে. মোহাম্মদ কুদরত-ই-হাসান, গভর্নিং বডির সাধারণ শিক্ষক সদস্য শাহেলী পারভিনসহ কলেজ তত্ত্বাবধায়ক ও সহকারী প্রধান শিক্ষকগণ। এ ছাড়া বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে রবিউল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হলে সবার আগে শিক্ষা ও শিক্ষককে স্মার্ট হতে হবে। সরকার এজন্য শিক্ষকবান্ধব বিভিন্ন ধরনের কার্যকরী নীতিমালাও বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যেই সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এক বা একাধিক আইসিটি ল্যাব স্থাপিত করেছে। প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাসরুম তৈরি করা হয়েছে এবং শিক্ষকদেরকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। 

এছাড়া আমাদের প্রতিটি শিক্ষার্থীকে স্মার্ট হিসেবে তৈরি করতে শিক্ষকরা কার্যকর দায়িত্ব পালন করছে। দেশের অগ্রগতিতে এই কর্মসূচি বাস্তবায়নে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অগ্রণী ভূমিকা পালন করছে। এই ধারাবাহিকতায় স্কুলে স্মাট বাংলাদেশ র্গালস স্টুডেন্ট ক্লাব অব আইএসসি গঠন করা হয়েছে। আগামী দিনে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Share This Article


শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা

জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে

রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ, মানতে হবে যেসব নির্দেশনা

২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

২০২৮-এ বাংলাদেশ হবে ১৯তম অর্থনীতি

মধুখালীর ঘটনায় নিহতদের বাড়িতে প্রাণিসম্পদ মন্ত্রী

মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

‘প্রার্থিতা নিয়ে মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা’

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : নানক

লোহিত সাগরে নৌকাডুবি, ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম