মধুখালীর ঘটনায় নিহতদের বাড়িতে প্রাণিসম্পদ মন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩০

২৪ এপ্রিল রাতে মন্ত্রী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে পঞ্চপল্লীতে নিহত আরশাদুল ও আসাদুলের বাড়িতে যানমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান । মন্ত্রী তাদের মা-বাবার সঙ্গে কথা বলেন এবং সমবেদনা জানান। এ সময় তাদের ঋণ পরিশোধের আশ্বাস দেন এবং জীবিকা নির্বাহের জন্য একটি ব্যবস্থা করে দেবেন বলে জানান। 

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীর ঘটনায় নিহতদের বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। এ সময় তিনি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন।

পরে তিনি রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে সঙ্গে নিয়ে ডুমাইন ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, যেভাবে তাদের পিটিয়ে মারা হয়েছে তা আদিম যুগের বর্বরতাকেও হার মানিয়েছে। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে বিচার করা হবে বলে জানান।

বুধবার (২৪ এপ্রিল) রাতে মন্ত্রী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে পঞ্চপল্লীতে নিহত আরশাদুল ও আসাদুলের বাড়িতে যান। মন্ত্রী তাদের মা-বাবার সঙ্গে কথা বলেন এবং সমবেদনা জানান।

তিনি এ সময় তাদের ঋণ পরিশোধের আশ্বাস দেন এবং জীবিকা নির্বাহের জন্য একটি ব্যবস্থা করে দেবেন বলে জানান। সেখানে সংক্ষিপ্ত মতবিনিময় শেষে মন্ত্রী পঞ্চপল্লীর কৃষ্ণপুর গ্রামে যান এবং ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেন, যারা এ ঘটনাগুলো ঘটিয়েছে তাদের কোনো জাত নাই, তাদের কোনো ধর্ম নাই, তারা মানুষ নামের কলঙ্ক। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। দ্রুত বিচার আইনে এ ঘটনার বিচার করা হবে।

প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, এই ঘটনার সুষ্ঠু বিচার হবে। অপরাধী কাউকে ছাড় দেওয়া হবে না। কাউকে পরিস্থিতির সুযোগ নিতে দেওয়া হবে না।

তিনি জেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় ধন্যবাদ জানান এবং বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে অসাম্প্রদায়িক বাংলাদেশের নাগরিক হিসেবে সকলে মিলেমিশে একসঙ্গে থাকার আহ্বান জানান।

অপরদিকে রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। তদন্তের মাধ্যমে যারা দায়ী তাদেরকে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন রশীদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Share This Article


এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে

জাতিসংঘে বাংলাদেশের উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত

পাহাড়ি ঢলের আশঙ্কায় আবহাওয়া অফিসের সতর্ক বার্তা, হাওরপাড়ে দুশ্চিন্তা

‘বাংলাদেশ-ভারত পৃথিবীতে নতুন ইতিহাস সৃষ্টি করেছে’

বিমানবাহিনী নেবে অফিসার ক্যাডেট, আবেদন সেপ্টেম্বর পর্যন্ত

সারা দেশে একদিনে বজ্রপাতে ১০ জনের মৃত্যু

দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, ৬ জেলায় সতর্কসংকেত

সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা যুক্তরাষ্ট্রের নেসা সেন্টারের

বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাবনা জাতিসংঘে গৃহীত

পাহাড়ি ঢলে প্লাবিত সিলেটের নিম্নাঞ্চল

২০৪ কোটি ডলার রেমিট্যান্স এল এপ্রিলে

জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : সেতুমন্ত্রী