এমন হারের পর যা বললেন উইলিয়ামসন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৪, বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩, ১ অগ্রহায়ণ ১৪৩০

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকাল (বুধবার) বিশ্বকাপের চলমান আসরের প্রথম সেমিফাইনালে কিউইদের ৭০ রানে হারিয়েছে স্বাগতিকরা। আগে ব্যাট করে কোহলি ও আইয়ারের সেঞ্চুরিতে ভর করে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। জবাবে ৩২৭ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড।

 

ম্যাচের বড় একটা সময় পর্যন্ত নিজেদের ঠিকই ধরে রেখেছিল কিউইরা। তৃতীয় উইকেট জুটিতে ড্যারেল মিচেলের সঙ্গে নায়কোচিত ১৮১ রানের পার্টনারশিপ গড়েছিলেন অধিনায়ক উইলিয়ামসন। যদিও শেষ পর্যন্ত রূপকথা আর ঘটেনি। শামির ৭ উইকেটের স্পেলে ভর করে ফাইনালের টিকিট পায় ভারত।  

খেলা শেষে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, প্রথমেই ভারতকে অভিনন্দন জানাই, তারা অসাধারণ ক্রিকেট খেলেছে। সম্ভবত তারা আজ নিজেদের সেরা ক্রিকেট খেলেছে। ৩৯৮ রান তাড়া করে জয় পাওয়া সত্যিই কঠিন ব্যাপার। তারপরও সতীর্থদের কৃতিত্ব দিতেই হয়, লড়াইয়ে টিকে থাকার জন্য গর্ব করার মত প্রচেষ্টা ছিল তাদের।

সেমিফাইনাল থেকে বিদায়ে কিছুটা হতাশ হলেও ভারতের প্রশংসা করতে ভোলেননি উইলিয়ামসন, ‘চলে যেতে হতাশ লাগছে, তবে গত সাত সপ্তাহে আমাদের প্রচেষ্টার জন্য আমি অত্যন্ত গর্বিত। আমাদের চেষ্টা ছিল, তবে যেমনটা বললাম, ভারত ছিল টপ ক্লাস। তাদের বিশ্বমানের ব্যাটার আছে, যারা আমাদের কোন সুযোগই দেয়নি। আপনি ৪০০ করবেন, এটাই যথেষ্ট সাফল্যের জন্য। তারা যেখানে গিয়েছে, সেটা প্রাপ্য ছিল। অসাধারণ খেলেছে।

Share This Article