হাথুরুসিংহের কাজটা কী আসলে? প্রশ্ন সুজনের

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪০, মঙ্গলবার, ২ মে, ২০২৩, ১৯ বৈশাখ ১৪৩০

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ থাকছেন না জেমি সিডন্স। তবে এই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনেই থাকছেন তিনি। এখন থেকে বাংলাদেশ ‘এ’ ও বাংলাদেশ টাইগার্স দলের হয়ে কাজ করতে দেখা যাবে এই অস্ট্রেলিয়ানকে। এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছেন সিডন্স।

 

তাহলে জাতীয় দলে ব্যাটিং পরামর্শক হিসেবে কে কাজ করবেন? স্বাভাবিকভাবেই এমন প্রশ্ন ওঠে। আবাহনী-মোহামেডান ম্যাচ শেষে সোমবার (১ মে) বিসিবি পরিচালক ও গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনকে এমন প্রশ্ন করা হলে তিনি পাল্টা জিজ্ঞাসা করেন, প্রধান কোচ হাথুরুসিংহের কাজটা কী তাহলে?

সুজনের এই প্রশ্নে স্পষ্ট, হাথুরুসিংহেই ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন। সঙ্গে এটিও জুড়ে দিলেন এত কোচেরও প্রয়োজন নেই, ‘হাথুরুসিংহেতো নিজেই ব্যাটিং পরামর্শক। এতো লোকের দরকার কী আসলে। আমাদের বোলিং কোচ আছে অ্যালান ডোনাল্ড, ফিল্ডিং কোচ আছে, আমাদের স্পিন বোলিং পরামর্শক আছে। তাহলে হাথুরুর কাজটা কী হবে আসলে। প্রধান কোচ ও ব্যাটিং কোচ অবশ্যই’ -এভাবেই বলছিলেন সুজন।
সুজন বলেন, ‘জেমি তো কাজ করতে চায়, আমাদের জুনিয়র লেভেলে। আমাদের জন্য বড় একটা ব্যাপার। কারণ, সে নিজেই চাচ্ছে। ও যদি কাজ করে, আমাদের যেটা আসল দরকার, প্ল্যাটফর্ম। সেই জায়গায় জেমি যদি কাজ করে তাহলে ভালো ফল পাবো বলে আমি মনে করি।’

কথার প্রসঙ্গে উঠে আসে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজও। সুজন বাংলাদেশকেই ফেভারিট হিসেবে দেখছেন, ‘বাংলাদেশ এই ফরম্যাটে এখন ভালো দল। ৩-০ ছাড়া আর কিছু দেখতেছি না আমি আসলে।’

তিন ম্যাচ সিরিজ খেলতে বাংলাদেশ দল ইতোমধ্যে ঢাকা ত্যাগ করেছে। ৫ মে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে লাল সবুজের দল। ৯ মে থেকে শুরু হবে সিরিজ। বাকি দুই ম্যাচ ১২ ও ১৪ মে। আইসিসি ওয়ানডে সুপার লিগের অধীনে এই সিরিজের ম্যাচগুলো হবে চেমসফোর্ডে।

Share This Article