বৈরী আবহাওয়া বিবেচনায় নিয়েই প্রস্তুত জাতীয় ঈদগাহ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৯, মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪, ২৬ চৈত্র ১৪৩১

সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ধর্ম মন্ত্রণালয় থেকে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে। যদি জাতীয় ঈদগাহে সম্ভব না হয়, তাহলে বায়তুল মোকাররমে পরবর্তী জামাত অনুষ্ঠিত হবে (সকাল ৯টায়)। তবে আমাদের যে আয়োজন আছে, আশা করি এর মাধ্যমে সবাই এখানে স্বাচ্ছন্দ্যে জামাতে অংশগ্রহণ করতে পারবেন।

বৈরী আবহাওয়ার কথা বিবেচনায় নিয়েই ঈদের প্রধান জামাত আয়োজনে জাতীয় ঈদগাহ ময়দান প্রস্তুত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। 

রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে মঙ্গলবার দুপুরে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সরেজমিন পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে এ সব কথা বলেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেয়র বলেন, গত বছর প্রবল বৃষ্টি হওয়ার পরও এখানে কোনো ধরনের সমস্যা হয়নি। এক ফোঁটা পানিও ভেতরে আসতে পারেনি। সবাই সুন্দরভাবে জামাতে অংশ নিতে পেরেছে। যদিও এবার বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর, তারপরও প্রতিকূল আবহাওয়ার কথা মাথায় রেখেই আমরা ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছি।

তিনি বলেন, সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ধর্ম মন্ত্রণালয় থেকে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে। যদি জাতীয় ঈদগাহে সম্ভব না হয়, তাহলে বায়তুল মোকাররমে পরবর্তী জামাত অনুষ্ঠিত হবে (সকাল ৯টায়)। তবে আমাদের যে আয়োজন আছে, আশা করি এর মাধ্যমে সবাই এখানে স্বাচ্ছন্দ্যে জামাতে অংশগ্রহণ করতে পারবেন।

প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জানিয়ে ঢাকাবাসীকে পরিবার-পরিজন নিয়ে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত আদায়ের আহ্বান জানান মেয়র। তিনি ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানান। 

Share This Article