স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে চীনের মন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪০, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩০

বৈঠকে পানি শোধনাগার প্রকল্পসহ ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ বিষয়ে আলোচনা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম তিন দিনের সফরে রোববার বেইজিং পৌঁছেছেন। বেইজিং এ পৌঁছেই তিনি তার কাউন্টার পার্ট চীনের হাউজিং অ্যান্ড আরবান-রুরাল ডেভেলপমেন্ট মন্ত্রণালয়ের মন্ত্রী নি হং সহ মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন।

এক বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানায়, বৈঠকে উভয় মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের ধরনে মিল থাকায় সহযোগিতার ক্ষেত্র খুঁজে বের করে বিনিয়োগের উপর গুরুত্বারোপ করা হয়। বাংলাদেশ ও চীনের এই দুই মন্ত্রণালয়ের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের ফলে উভয় দেশই লাভবান হতে পারে বলে বৈঠকে জানানো হয়।

বৈঠকে পানি শোধনাগার প্রকল্পসহ ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ বিষয়ে আলোচনা হয়। সাক্ষাৎকালে স্থানীয় সরকার মন্ত্রী চীনের হাউজিং অ্যান্ড আরবান-রুরাল ডেভেলপমেন্ট মন্ত্রণালয়ের মন্ত্রী নি হংকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান। চীনের মন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ ভ্রমণ করার বিষয়ে সম্মতি প্রদান করেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন, কমার্শিয়াল কাউন্সিলর মো. মনসুর উদ্দীন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, মন্ত্রীর একান্ত সচিব মো. নাসির উদ্দিন।

চীনের প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন ডিপার্টমেন্ট অব আরবান ডেভেলপমেন্টের ডাইরেক্টর জেনারেল হু জিয়ান, ডিপার্টমেন্ট অব ভিলেজ অ্যান্ড টাউনশিপ ডেভেলপমেন্টের ডাইরেক্টর জেনারেল নিয়ু জাংবিন, ডিপার্টমেন্ট অব বিল্ডিং, এনার্জি, ইফিশিয়েন্সি অ্যান্ড সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডেপুটি ডাইরেক্টর জেনারেল মিস জাং ইয়ান, চায়না মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের প্রধান ম্যানেজার ফাং ইয়ানশুয়ি, ডিপার্টমেন্ট অব প্ল্যানিং, ফিন্যান্স অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স এর ডিভিশন চিফ লি জি, ডিপার্টমেন্ট অব প্ল্যানিং, ফিন্যান্স অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স এর প্রজেক্ট অফিসার লিউ জু।

Share This Article


ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

তাপপ্রবাহ আরো বাড়ার আশঙ্কা

রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করবেন না ডোনাল্ড লু

সৌদি পৌঁছেছেন ১৫৫১৫ হজযাত্রী

মেট্রোরেল চলবে পাঁচ মিনিট পরপর

  পতাকা হাতে নিয়ে এমভি আবদুল্লাহ জাহাজের নাবিকদের উচ্ছ্বাস

আজ ঘরে ফিরবেন ২৩ নাবিক

এমভি আবদুল্লাহ ২৩ নাবিকসহ কুতুবদিয়ায় নোঙর করল

বজ্রপাতে প্রাণহানি কমাতে কাজ করছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

তথ্যপ্রযুক্তিতে ফ্রান্সের সঙ্গে চুক্তি চায় বাংলাদেশ: পলক

হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে

‌ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে