দিনাজপুরে বিড়ালের এতিমখানা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৪, মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ২৭ ফাল্গুন ১৪৩০

বিড়ালের জন্য এতিমখানা তৈরি করে প্রশংসায় ভাসছেন দিনাজপুরের এক তরুণ। যেখানে রাস্তায় আহত বিড়াল চিকিৎসার পাশাপাশি দত্তক নেয়া হয়। মিউ ইয়র্ক নামের এই এতিমখানায় রয়েছে কফিশপও।

 

দিনাজপুর শহরের চারুবাবুর মোড়ে মিউ ইয়র্ক কফিশপে গেলে দেখা যাবে আলাদা একটি রুমে সারি সারিভাবে সাজানো বিড়ালদের থাকার ঘর। আবার সেখানেই রয়েছে বিড়ালদের দোলনা ও চেয়ার। দৃষ্টিনন্দন আদলে সাজানো এই রুমটি শুধুই বিড়ালদের বিলাসবহুল জীবনের জন্য। যেখানে বিড়ালদের সময়মত খাবারের পাশাপাশি রয়েছে পরিচর্যার ব্যবস্থা।

ব্যতিক্রমী এই কফিশপে রয়েছে বিড়াল প্রদর্শনী রুম। কফি খেতে আসা সাধারণ মানুষ চাইলে এসব বিড়ালকে আদর করতে পারবেন। প্রাণীদের প্রতি ভালোবাসার জায়গা থেকে এমন উদ্যোগ বলে জানান রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী টিমান।

টিমান জানান, আমাদের চারপাশে অনেক অভুক্ত বিড়াল ঘোরাফেরা করে। প্রয়োজনীয় পরিচর্যা ও খাবারের অভাবে কষ্টে দিন যাপন করে। সাধারণ মানুষ কোনভাবে আঘাত পায়, সেই ব্যথার যন্ত্রণা যদি আমরা মানুষ অনুভব করে থাকি। একই ভাবে বিড়ালেরাও কষ্ট অনুভব করে। আমাদের উচিত সেইসব বিড়ালের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় রাস্তার আহত বিড়াল চিকিৎসার পাশাপাশি দত্তক দেয়া-নেয়ার জন্য গড়ে তুলেছি বিড়ালের এতিম খানা। বিড়াল প্রদর্শনী রুমের পাশে রয়েছে কফিশপ। কফি খেতে আসা সাধারণ মানুষ চাইলে এসব কুকুর বিড়ালকে আদর করতে পারবেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article