বিএনপি জামায়াত সাম্প্রদায়িকতার বিষ বাষ্পে দেশকে ক্ষতবিক্ষত করতে চায়: নাছিম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৯, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

আজকে বাংলাদেশের প্রতিটি শিশু যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয় তার জন্য বন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা নানা ধরনের উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশের শিশু থেকে কিশোর সর্বস্তরের সর্বোচ্চ পর্যায়ে আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া শিখে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আগামী দিনে অবদান রাখার জন্য প্রস্তুত হচ্ছে। 

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের মানুষ শান্তিতে থাকুক, ভালো থাকুক, অসাম্প্রদায়িক চেতনায় বেড়ে উঠুক তা বিএনপি জামায়াত মেনে নিতে পারে না। এদের দেশের প্রতি কোনো প্রেম, ভালোবাসা ও মায়া নেই। এরা সাম্প্রদায়িকতার বিষ বাষ্পে আমাদের দেশকে ক্ষতবিক্ষত করতে চায়। এরা আমাদের মমতাবোধকে নষ্ট করে দিয়ে ভাইয়ে ভাইয়ে হানাহানির মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করতে চায়। 

 

সোমবার দুপুরে সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের নতুন ছয়তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আজকে বাংলাদেশের সব থেকে বড় চ্যালেঞ্জ হলো দেশবিরোধী বিএনপি-জামাত।এরা দেশের মানুষকে শান্তি দিতে জানে না। দেশের মানুষের মুক্তি, শান্তি ও উন্নয়নের লক্ষ্যে এরা কোনো কাজ করে না। দেশরত্ন শেখ হাসিনা মানুষের জন্য যে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। তার এ চলার পথকে এরা বাধাগ্রস্ত করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখে দিতে চায়। এরা বারবার আমাদের অর্থনীতির উপর আঘাত আনতে চায়। 

নাছিম বলেন, আজকে বাংলাদেশের প্রতিটি শিশু যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয় তার জন্য বন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা নানা ধরনের উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশের শিশু থেকে কিশোর সর্বস্তরের সর্বোচ্চ পর্যায়ে আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া শিখে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আগামী দিনে অবদান রাখার জন্য প্রস্তুত হচ্ছে। আমাদের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমেও নিজেদের শারীরিকভাবে সুস্থ রাখতে হবে। শুধু মাত্র লেখাপড়া শিখে একজন মানুষ সুস্থ ও মননশীল মানসিকতার অধিকারী হয় না। তাকে সব দিক দিয়ে শারীরিক ও মানসিকভাবে তৈরি হতে হয়। 

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের স্মার্ট ছাত্র হতে হবে। আজকের স্মার্ট ছাত্রই আগামী দিনের স্মার্ট নাগরিক হবে। আমাদের বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে ২০৪১ সালের মধ্যে আমাদের সকল পর্যায়ে স্মার্টনেসকে আরও ডেভোলপ করতে হবে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান সমতুল্য। তাদেরকে আমাদের আদর্শিক ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদের চেতনাকে অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ করতে হবে। এই শিক্ষার্থীরাই আমাদের আগামীর বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সেই সোনার বাংলাদেশ, যে সোনার  বাংলাদেশে প্রতিটি মানুষ তার মর্যাদা, সম্মান অধিকার নিয়ে বীরের মতো বেঁচে থাকবে। 

বাংলাদেশের ১৭ কোটি মানুষের প্রতিটি মানুষকে জাতির পিতা সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা ভালো রাখতে চান।তারা যেন সুখে থাকে তার জন্য তিনি কাজ করে যাচ্ছেন। আমরা তার নেতৃত্বে একটি শান্তিপূর্ণ সুন্দর বাংলাদেশ গড়তে চাই। 

সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান আলিমুদ্দিন শিশির, ওয়ার্ড কাউন্সিলর, থানা শিক্ষা অফিসার, বিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Share This Article


ফাঁকা হচ্ছে ঢাকা, সতর্ক অবস্থানে পুলিশ

ঈদে মেট্রোরেল চলাচল নিয়ে যা জানা গেল

একসঙ্গে ১৪টি ভলভো বাস কীভাবে পুড়লো এটি সন্দেহের: পুলিশ

উপজেলায় সুষ্ঠু নির্বাচন চায় আওয়ামী লীগ: কাদের

বাড়ছে শিশু চুরি, সচেতন হতে বললেন গোয়েন্দা কর্মকর্তা

এবার ১০০ টাকায় মিলবে পাঁচ কেজির তরমুজ

বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনা হয়েছে: তাপস

খুলে দেওয়া হলো বিআরটি প্রকল্পের সাতটি ফ্লাইওভার

তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা : ডিএমপি

বাসায় ঝুলছিল আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মরদেহ

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২১

ঢাকার যেসব এলাকায় আজ ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না