কবে কোথায় শুরু ফুটবল বিশ্বকাপ

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৯, সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২২ মাঘ ১৪৩০

রাউন্ড অব ৩২-এর ম্যাচ চলবে ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত। তারপর ৪ থেকে ৭ জুলাই রাউন্ড অব ১৬। ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত কোয়ার্টার ফাইনাল, লস অ্যাঞ্জেলেস, কানসাস সিটি, মায়ামি, বোস্টনে। ডালাস, আটলান্টায় ১৪ ও ১৫ জুলাই দুটি সেমিফাইনাল।

ক্রীড়াক্ষেত্রে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আসর ফুটবল বিশ্বকাপ। ২০২৬ সালের বিশ্বকাপে অংশ নেবে ৪৮টি দেশ। বিশ্বকাপের আগামী আসর কবে কখন শুরু হবে তার দিনক্ষণ জানিয়েছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)।

২০২৬ সালের ১১ জুন মেক্সিকোর আজটেকা স্টেডিয়ামে শুরু হবে বিশ্বকাপ। এটি কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার স্মৃতিবিজড়িত স্টেডিয়াম। আর ১৯ জুলাই যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে হবে আসরের ফাইনাল ম্যাচটি।

৩৯ দিনব্যাপী চলা বিশ্বকাপে মোট ১০৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর আগে সর্বোচ্চ ম্যাচ হয়েছে ৬৪টি। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো- এই তিন দেশে ২০২৬ বিশ্বকাপ বসবে।

১১ থেকে ২৭ জুন পর্যন্ত প্রথম রাউন্ডের ম্যাচ। রাউন্ড অব ৩২-এর ম্যাচ চলবে ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত। তারপর ৪ থেকে ৭ জুলাই রাউন্ড অব ১৬। ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত কোয়ার্টার ফাইনাল, লস অ্যাঞ্জেলেস, কানসাস সিটি, মায়ামি, বোস্টনে। ডালাস, আটলান্টায় ১৪ ও ১৫ জুলাই দুটি সেমিফাইনাল।

তারপর যুক্তরাস্ট্রের আরেক শহর মায়ামিতে ১৮ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। ১৯ জুলাই ২০২৬ বিশ্বকাপের ফাইনাল মেটলাইফ স্টেডিয়ামে।

বিষয়ঃ ফিফা

Share This Article