ভোটে কোনো অনিয়ম পায়নি মার্কিন পর্যবেক্ষক

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৯, সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ২৪ পৌষ ১৪৩০

নির্বাচনে ভোটার কত এল না এল তাতে নির্বাচন সুষ্ঠু হয়েছে কি না তার প্রমাণ হয় না। তবে সব দল অংশগ্রহণ করলে নির্বাচন আরও সুন্দর ও উৎসবমুখর হত বলে মন্তব্য করেন। 

গতকাল (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাতটি কেন্দ্র পরিদর্শন করে মার্কিন পর্যবেক্ষক আলেকজান্ডার বার্টন গ্রে বলেছেন, কেন্দ্রে কোন অনিয়ম ছিল না। ভোটারদের সঙ্গে কথা বলেও অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন নিয়ে পর্যবেক্ষকদের সংবাদ সম্মেলনে এ কথা বলেন আলেকজান্ডার বার্টন গ্রে। এ সময় তিনি আরও বলেন, ভোট সুষ্ঠু হতে দেখা গেছে।

আলেকজান্ডার বার্টন গ্রে বলেন, নির্বাচনে ভোটার কত এল না এল তাতে নির্বাচন সুষ্ঠু হয়েছে কি না তার প্রমাণ হয় না। তবে সব দল অংশগ্রহণ করলে নির্বাচন আরও সুন্দর ও উৎসবমুখর হত বলে মন্তব্য করেন। নির্বাচনের প্রক্রিয়া আন্তর্জাতিক মানের ছিল বলেও জানান মার্কিন পর্যবেক্ষক। সংবাদ সম্মেলনে ছিলেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও নরওয়ের পর্যবেক্ষকরা।

এর আগে, আজ সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সাতটি দেশের রাষ্ট্রদূত।

সাতটি দেশের রাষ্ট্রদূতরা হলেন বাংলাদেশে নিযুক্ত ভারত, রাশিয়া, চীন, ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কা। রাষ্ট্রদূতরা ছাড়াও সাক্ষাৎ করেন আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেনটেটিভের প্রতিনিধিরা। তাঁরা সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ে স্ব স্ব দেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। পাশাপাশি বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় প্রধানমন্ত্রীও তাঁদের ধন্যবাদ জানান, বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় সহযোগিতা কামনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আরও কয়েকটি দেশের রাষ্ট্রদূত সাক্ষাতের অপেক্ষায় রয়েছেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক

রোববার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

শিশু-কিশোরদের সঙ্গে রাস্তায় ভিজলেন মেয়র আতিক

শেরেবাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী আজ

দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

বছরে একটি বিসিএস সম্পন্ন করার পরিকল্পনা পিএসসির

৭৬ বছরের রেকর্ড ভাঙলো তাপপ্রবাহ

বাংলাদেশ-ভুটান ৯ম বাণিজ্য সচিব পর্যায়ের সভা অনুষ্ঠিত

মাদকের অপব্যবহার বিষয়ক সম্মেলনে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী

জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে

প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে সরকার কাজ করছে