এশিয়ান টাইগার ফান্ডের দ্বিতীয় প্রান্তিকে লোকসান কমেছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫৫, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আলোচ্য হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (০.০১) টাকা। আগের হিসাববছরের একই সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান ছিল (০.১৭) টাকা। সে হিসাবে কোম্পানিটির ইউনিটপ্রতি লোকসান কমেছে।

পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর, ২০২৩) ও অর্ধবার্ষিক (জুলাই-ডিসেম্বর, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য প্রান্তিকে মিউচুয়াল ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান (ইপএস) কমেছে।


বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, বুধবার (২৭ মার্চ) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

তথ্য মতে, আলোচ্য হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে (০.০১) টাকা। আগের হিসাববছরের একই সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান ছিল (০.১৭) টাকা। সে হিসাবে কোম্পানিটির ইউনিটপ্রতি লোকসান কমেছে।

আলোচ্য হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা অর্ধবার্ষিকে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। আগের হিসাববছরের একই সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান ছিল (০.২৩) টাকা। সে হিসাবে কোম্পানিটির ইউনিটপ্রতি লোকসান কমেছে।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত মিউচুয়াল ফান্ডটির বাজারমূল্যে ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিইপিইউ) দাঁড়িয়েছে ১০.২০ টাকায়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article