আজ সেরা একাদশ নিয়ে মাঠে নামবে শান্তরা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫২, বুধবার, ১৩ মার্চ, ২০২৪, ২৮ ফাল্গুন ১৪৩০

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজ হারের পর এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ২ টায় সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশি কাপ্তান নাজমুল হোসেন শান্ত বলেছেন, ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা।

 

ওয়ানডে বিশ্বকাপের পর এবার লঙ্কানদের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজেও ১৫ সদস্যের স্কোয়াডে সুযোগ পেয়েছেন তরুণ ওপেনার তানজিদ তামিম। বিশ্বকাপে বাজে পারফর্ম করলেও কিছু দিন আগে শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক শতক ও দুই অর্ধ শতক ছাড়াও বেশ নজরকাড়া ব্যাটিং করেন এই বাঁহাতি ওপেনার। খুলনা টাইগার্সের বিপক্ষে মারকুটে সেঞ্চুরিসহ সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে হাফ সেঞ্চুরি এবং দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৭০ ও ৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন এই তরুণ তুর্কি।

বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ানো এই তরুণ ব্যাটারকে তাই কালকের ম্যাচে একাদশে দেখতে পাওয়ার সম্ভাবনাও বেশ জোরালো। আজ (মঙ্গলবার) বিষয়টি নিয়ে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে টাইগার দলপতি শান্তুও কথা বলেছেন।

তিনি সরাসরি কারো ব্যাপারে নিশ্চয়তা না দিয়ে ব্যাপারটি এভাবে বলেন, ‘স্কোয়াডে থাকা ১৫ জনেরই কাল একাদশে দেখতে পাওয়ার সুযোগ রয়েছে। তবে কোন ১১ জন সুযোগ পাবে সেই সিদ্ধান্ত আমরা হয়তো কাল নেবো। তবে সেরা ১১ জনই কাল সুযোগ পাবে। এই সিরিজে আমাদের সাথে রিয়াদ ভাই যোগ দিয়েছেন। এটা দলের জন্য খুব ভালো দিক। শেষ ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়ায় ভাই সেবার মিস করেছিলেন।’

সদ্য শেষ হওয়া বিপিএলে আলো ছড়ালেও ওয়ানডে স্কোয়াডে ফের সুযোগ মেলা তামিমের এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিং গড় কিন্তু মোটেই সন্তোষজনক না। এ পর্যন্ত ১৪ ম্যাচ খেলে মোটে ১৭৯ রান করতে পেরেছেন ‘জুনিয়র তামিম’ খ্যাত এই বাঁহাতি ব্যাটসম্যান, ব্যাটিং গড় মাত্র ১৩!

এদিকে গতকাল মঙ্গলবার (১২ মার্চ) শ্রীলঙ্কা দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে।

শ্রীলংকা ওয়ানডে স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুণারত্নে, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, জানিথ লিয়ানাগে, সাহান আরাচিগে।

Share This Article