৪ ওভার ৬ রান ৪ উইকেট, বিপিএলে অনন্য নজির নাহিদুলের

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৯, বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩, ১১ মাঘ ১৪২৯

দ্বিতীয় ওভারে আক্রমণে এসে তৃতীয় বলেই আঘাত নাহিদুল ইসলামের। এক বল পর ফের উইকেট শিকারের আনন্দে মেতে উঠলেন তিনি । ওই ওভারে কোনো রান নিতে পারেনি ঢাকা ডমিনেটর্স। পরে আরও একটি মেইডেন ওভার নিয়ে নাম লেখালেন বিপিএলের একটি রেকর্ডে।

 

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৪ ওভারে ৬ রান দিয়ে ৪ উইকেট নেন খুলনা টাইগার্সের অফস্পিনার নাহিদুল ইসলাম। মেইডেন নেন তিনি দুই ওভারে। বিপিএলে দ্বিতীয় বোলার হিসেবে এক ম্যাচে দুই মেইডেনের নজির গড়লেন ২৯ বছর বয়সী এই স্পিনার।

২০১৬ সালের নভেম্বরে টুর্নামেন্টের চতুর্থ আসরে রংপুর রাইডার্সের হয়ে খুলনা টাইটান্সের বিপক্ষে ২.৩ ওভারে জোড়া মেইডেনসহ কোনো রান খরচ না করে ৩ উইকেট নিয়েছিলেন আরাফাত সানি। টুর্নামেন্টের ইতিহাসে পুরো ৪ ওভারের স্পেলে এর চেয়ে কম রান দেওয়ার নজির রয়েছে মাত্র দুইটি। এর একটিতে আবার রয়েছে নাহিদুলেরই নাম।
২০১৫ সালে সিলেট সুপারস্টারসের হয়ে বরিশাল বুলসের বিপক্ষে ৪ ওভারে এক মেইডেনসহ ৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন শহীদ আফ্রিদি। গত বছরের জানুয়ারিতে ৪ ওভারে এক মেইডেন দিয়ে ৫ রান খরচায় ৩ উইকেট নেন নাহিদুল। সেটিই ছিল টি-টোয়েন্টি সংস্করণে নাহিদুলের সেরা বোলিং।

এক আসর ঘুরতেই নিজের সেরা বোলিংয়ের রেকর্ডটাও নতুন করে লিখলেন তিনি। নিজের প্রথম ওভারের তৃতীয় বলে মিজানুর রহমানকে ক্যাচ আউট করেন নাহিদুল। ওই ওভারেই এক বল পরে অভিষিক্ত নাহিদ রানার হাতে ক্যাচ দেন উসমান ঘানি।

নাহিদুলের পরের ওভারের দ্বিতীয় বলে বড় শট খেলার চেষ্টায় হাওয়ায় ভাসিয়ে দেন মোহাম্মদ মিঠুন। মিড অফ থেকে কয়েক ধাপ পেছনে দৌড়ে দারুণ ক্যাচ নেন তামিম ইকবাল।  দুই ওভারে তিন উইকেট নেওয়া নাহিদুলের তৃতীয় ওভার মেইডেন খেলেন ঢাকার অভিষিক্ত ব্যাটসম্যান অ্যালেক্স ব্লেক। নিজের শেষ ওভারে ব্লেককেও প্যাভিলিয়নের পথ দেখান নাহিদুল। বিপিএলে এত কম রানে ৪ বা এর বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব আছে আর কেবল মোহাম্মদ সামির। প্রথম বিপিএলে দুরন্ত রাজশাহীর হয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি ৬ রানে।

বিষয়ঃ তারকা

Share This Article