গোল্ডেন গ্লাভস নিয়ে বিতর্কিত উদযাপনের ব্যাখ্যায় যা বললেন এমি মার্টিনেজ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৮, মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২, ৫ পৌষ ১৪২৯

আর্জেন্টিনার তারকা ফুটবলার এমি মার্টিনেজ ফ্রান্সের বিপক্ষে ফাইনালে আলবিসেলেস্তাদের গোলপোস্টে প্রহরী হিসেবে কার্যকরী ভূমিকা রেখেছেন।

 

শুধু ফাইনাল, বরং পুরো আসরজুড়ে এমির দুর্দান্ত সব সেভ ফুটবল বিশ্বে হয়েছে প্রশংসিত। তবে সমালোচনা শুরু হয় যখন এমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্ট সেরা গোলকিপারের পুরস্কার হাতে এক বিতর্কিত অঙ্গভঙ্গি করে বসেন।

পুরস্কার বিতরণী মঞ্চে বিতর্কিত এ উদযাপন নিয়ে মুখ খুলেছেন এমি, দিয়েছেন নিজের কাজের ব্যাখ্যা।

ফাইনাল শেষে আর্জেন্টাইন সংবাদমাধ্যম লা রেডকে একটি সাক্ষাৎকারে দিয়েছেন এমি।

সেই সাক্ষাৎকারে গোল্ডেন গ্লাভস হাতে বিতর্কিত অঙ্গভঙ্গির ব্যাখ্যায় এমি বলেন, 'আমি এমন উদযাপন করেছি কারণ, ফরাসিরা আমাকে নিয়ে মশকরা করছিল। আমি এতে খুশি ছিলাম না। অহংকারবোধ আমার মাঝে কাজ করে না।'

এছাড়াও ফাইনালে দুটি দুর্দান্ত পেনাল্টি সেভ নিয়ে এমি বলেন, 'পেনাল্টি শুটআউটে শান্ত থাকাই আমার কৌশল ছিল। জানতাম, শান্ত থাকতে পারলে সেভ করতে পারবো।'

একই সাক্ষাৎকারে নিজের পরিবারের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন এমি। পরিবার নিয়ে এমি বলেন, 'আমার এই স্বীকৃতি আমার পরিবারকে উৎসর্গ করতে চাই। আমি অত্যন্ত ভদ্র একটা পরিবার থেকে উঠে এসেছি। একেবারে ছোট বয়সেই আমি ইংল্যান্ড চলে গিয়েছিলাম। তাই এই পুরস্কারটি আমার পরিবারের জন্য।'

অন্যদিকে গ্লাভস নিয়ে বিতর্কিত অঙ্গভঙ্গি ছাড়াও ড্রেসিংরুমে এমির উদযাপনের আরেকটি ঘটনা নিয়েও শুরু হয়েছে সমালোচনা। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পেকে ঠাট্টা করছেন আর্জেন্টিনার এ গোলরক্ষক।

ড্রেসিংরুমে সতীর্থদের সামনে এসে এমি বলেন, 'এক মিনিটের নীরবতা এমবাপ্পের জন্য, যে মরে গেছে!' এ কথা শোনার পর আর্জেন্টিনার কয়েকজন ফুটবলার হাসতে হাসতে উল্লাস করতে থাকেন।

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার পর অবশেষে বিশ্বকাপ জিতেছে ল্যাটিন আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। ফাইনালে মেসি ও ডি মারিয়ার অসাধারণ নৈপুণ্যর পাশাপাশি এমির ভূমিকা ইতিমধ্যেই ইতিহাসে জায়গা করে নিয়েছে।

এছাড়াও খেলা শেষে মাঠে প্রতিপক্ষ খেলোয়াড়দের প্রতি সহমর্মিতা দেখিয়েছেন এমি। ফাইনালে তিন গোল করেও টাইব্রেকারে হেরে এমবাপ্পে যখন মানসিকভাবে ভেঙে পড়েছিল, তখন এ ফ্রেঞ্চ তারকাকে সান্ত্বনা দিয়েছিলেন সদ্য গোল্ডেন গ্লাভস অর্জন করা এ গোলরক্ষক।

বিষয়ঃ ফিফা

Share This Article