‘এমবাপেকে নিয়ে ভাবার সময় নেই আর্জেন্টিনার’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২৬, রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২, ৩ পৌষ ১৪২৯

দীর্ঘ এক মাসের লড়াই শেষ হতে চলেছে বিশ্বকাপের ফাইনাল দিয়ে। আজ লুসাইল আইকনিক স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও ফ্রান্স। টানা দ্বিতীয় বিশ্বকাপ জয়ের হাতছানি ফরাসিদের সামনে অপরদিকে আলবিসেলেস্তেদের সামনে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। হাইভোল্টেজ এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন দুই দেশের কোচ। আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়েছেন এমবাপেকে নিয়ে আলাদা করে ভাবছে না তার দল।

 

 

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে নিজেদের যাত্রা শুরু করেছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে সৌদি আরবের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়ায় আলবিসেলেস্তেরা। লিওনেল মেসির জাদু ও পুরো দলের লড়াকু মানসিকতা আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছে। তবে ফাইনালের আগে শুরু হয়ে মাঠের বাইরের বাকযুদ্ধ।

সংবাদ সম্মেলনে এমবাপেকে কিভাবে রুখবে আর্জেন্টিনা এমন প্রশ্নের জবাবে স্ক্যালোনি বলেন, “দেখুন, এটি ব্যক্তির চেয়ে দলীয় কাজ। আর শুধু এমবাপেই নয়। তার বাইরেও ফ্রান্সের অন্যান্য খেলোয়াড় আছে যারা তাকে খেলতে সহায়তা করে এবং আরও ভালো করে তাদের নিয়ে পরিকল্পনা সাজিয়েছি। সে এখনও তরুণ এবং উন্নতি করতে থাকবে, এতে কোনো সন্দেহ নেই।”

আর্জেন্টাইন কোচের ভাষ্যমতে এমবাপেকে নিয়ে আলাদা কোন পরিকল্পনা নেই আলবিসেলেস্তেদের। দলের সকলের সামনে একটিই লক্ষ্য কিভাবে নিজেদের সেরাটা দিয়ে শিরোপা জয় করা যায়।

সংবাদ সম্মেলনে স্ক্যালোনি আর্জেন্টাইন ভক্তদের সুসংবাদ দিয়েছেন। গতকাল সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্ক্যালোনিকে ডি মারিয়ার খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়। তিনি বলেন, 'ডি মারিয়া ফাইনাল খেলার জন্য ফিট রয়েছে। সে পুরো সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছে এবং সে ফাইনালের জন্য প্রস্তুত।'

 

বিষয়ঃ ফিফা

Share This Article