মেসির শেষ বিশ্বকাপ নিয়ে যা বললেন রোনালদিনহো

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:২১, রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২, ৩ পৌষ ১৪২৯

যাত্রাটা শুরুটা হয়েছিল ২০০৬ সালে। কিন্তু সেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন বারবার ভেঙে গেছে। মাঠ ছাড়তে হয়েছে চোখের জলে। কাতারে সেই স্বপ্নের দোরগোড়ায় দাঁড়িয়ে আর্জেন্টিনার প্রাণভোমরা লিওলেন মেসি। রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। রাতে যার বিপক্ষে মাঠে নামতে চলেছেন, সেই কিলিয়ান এমবাপ্পেকে এরই মধ্যে অনেকটাই উজাড় করে দিয়েছে ফুটবল। কিন্তু শূন্য থেকে গেছে মেসির হাত।

 

সাতটি ব্যালন ডি অর, অলিম্পিক্সে স্বর্ণ পদক। বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়। ক্লাব বিশ্বকাপে সেরা হওয়ার ট্রফি...সবই পেয়েছেন মেসি। শুধুই অধরা থেকে গেছে বিশ্বকাপ। এমন একজন গ্রেট ফুটবলারের হাতে বিশ্বকাপের ট্রফি উঠবে না তা কি মানা যায়। ২০১৪ সালে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি। ৩৫ বছর বয়সি মেসি নিজেই ঘোষণা দিয়েছেন কাতার বিশ্বকাপই যে নিজের শেষ বিশ্বকাপ।

যদিও জাতীয় দল থেকে অবসরের বিষয়ে মেসি এখনো কিছু বলেননি। এ নিয়ে মুখ খুলেছেন মেসির একসময়ের সতীর্থ রোনালদিনহো। ব্রাজিলের এই প্রাক্তন ফুটবলার জানিয়েছেন, ‘আমার মনে হয়, মেসি ৫০ বছর বয়স পর্যন্ত খেলতে পারে। কারণ, ওর মধ্যে এমন কিছু প্রতিভা আছে যা বাকী কারও মধ্যে নেই।’ মেসির পাশাপাশি ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পের খেলাও পছন্দ রোনালদিনহোর। তিনি বলেছেন, ‘এমবাপ্পের খেলা দেখতেও ভাল লাগে। ও এখন অনেক তরুণ। ভাল ফুটবলার হওয়ার সব গুণ রয়েছে ওর। পায়ে বেশ গতি রয়েছে।’

উল্লেখ্য, এর আগে গত সেপ্টেম্বরে মেসিকে সর্বকালের সেরা ফুটবলার মনে করেন কিনা জিজ্ঞেস করা হলে রোনালদিনহো জানান, ‘এটা বলা কঠিন। কারণ, অনেক ভালো ফুটবলার রয়েছেন। পেলে, মারাদোনা প্রত্যেকেই নিজের সময়ের সেরা ফুটবলার। সেই তালিকায় মেসিও আছে। কিন্তু কোনও একজনকে সর্বকালের সেরা বলা যাবে না।’ সূত্র : বি সকার, ইয়াহু স্পোর্টস ও ইন্ডিয়াস এক্সপ্রেস।

বিষয়ঃ ফিফা

Share This Article