সৌম্যের নটআউট বিতর্ক: অভিযোগ জানাবে শ্রীলঙ্কা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৪৮, বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হেরেছে শ্রীলঙ্কা। তবে এই হার যতটা না যন্ত্রণা দিচ্ছে, তার চেয়ে বেশি লঙ্কানরা আক্ষেপে পুড়ছে আম্পায়ারের বিতর্কিত এক সিদ্ধান্তে নিয়ে।

 

সৌম্য সরকার উইকেটরক্ষকের ক্যাচ হলে মাঠের আম্পায়ার আউট ঘোষণা করেছিলেন। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে তা নটআউট হয়। অথচ রিপ্লেতে দেখা গিয়েছিল স্পাইক। যা নিয়েই মূলত ঝামেলার সূত্রপাত।

আম্পায়ারের ওই সিদ্ধান্ত নিয়ে মাঠেই প্রতিবাদ জানায় লঙ্কান দল। এবার তারা ম্যাচ রেফারির দ্বারস্থ হওয়ার কথা ভাবছে। ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নেওয়াজ জানিয়েছেন এমনটাই।
তিনি বলেন, ‘মাঠের আম্পায়ার আউট দিয়েছেন। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বাতিলের জন্য চূড়ান্ত প্রমাণ থাকতে হয়। এটা স্পষ্ট, একটা স্পাইক ছিল। আমরা বড় পর্দায় তা দেখেছি।’

নাভিদ যোগ করেন, ‘সেখানে কী ঘটেছিল তা বোঝার জন্য আমাদের এই সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারির পর্যন্ত যেতে হতে পারে। পর্দায় যা দেখা গেছে, মন্তব্য করার জন্য সেটা যথেষ্ট ছিল না। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলের পর্যাপ্ত প্রমাণ থাকবে।’

Share This Article