৭১ কোটি টাকার লটারি জিতল ৪ বছরের শিশু

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৪, বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ২৪ মাঘ ১৪৩০

সৌভাগ্য বুঝি একেই বলে! কুয়েতের আল আলা ইউসুফ আদেল আল মুতাইরির বয়স কেবল ৪ বছর! আর তাতেই বিশ্বের মিলিয়নেয়ারদের তালিকায় নাম উঠে গেছে তার।

এটুকু পড়ে হয়তো ভাবছেন কীভাবে সম্ভব? চলুন জেনে নেওয়া যাক। আল মুতাইরির নামে তার বাবা ব্যাংকে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট খুলেছিলেন। সেখানে তারা অর্থ জমা করছিলেন। ব্যাংক কর্তৃপক্ষ প্রত্যেক বছর অ্যাকাউন্টধারীদের নিয়ে লটারির আয়োজন করে। আর এই লটারির প্রথম পুরস্কার বিজয়ী পান দুই মিলিয়ন কুয়েতি দিনার। এ বছর সেই পুরস্কার পেয়েছে আল-মুতাইরি।

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, চার বছর বয়সী কুয়েতি কন্যাশিশু আল মুতাইরি ব্যাংকটির লটারিতে প্রথম পুরস্কার হিসেবে পেয়েছে ২০ লাখ দিনার। বাংলাদেশি প্রায় ৭১ কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকার বেশি।

কুয়েতের শীর্ষ স্থানীয় গালফ ব্যাংক বিশাল পরিমাণের এই অর্থ ব্যাপক জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে আল-মুতাইরির অ্যাকাউন্টে স্থানান্তর করেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাবার সঙ্গে হাজির হয়েছিল আল-মুতাইরি। এ সময় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজ অ্যাকাউন্টে অর্থ জমার দৃশ্য সরাসরি দেখে সে।

লটারি জয়ের মাধ্যমে অনন্য রেকর্ডও গড়েছে আল-মুতাইরি। কারণ ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টের সাথে যুক্ত বিশ্বের বৃহত্তম এই পুরস্কারের সর্বকনিষ্ঠ প্রাপকে পরিণত হয়েছে সে।

শিশুটির বাবা ইউসুফ আল মুতাইরি বলেন, তিনি গালফ ব্যাংকে তার সব সন্তানের জন্য সঞ্চয় অ্যাকাউন্ট খুলেছিলেন। কিন্তু আলা সৌভাগ্যবান বিজয়ী হিসেবে পুরস্কার পেয়েছে। বয়স একেবারে কম হলেও কুয়েতজুড়ে রাতারাতি তারকা বনে গেছে আল মুতাইরি। পুরস্কার প্রাপ্তির ছবি গালফ ব্যাংক সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর দেশটিতে রীতিমতো আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে সে।

Share This Article


ট্রাম্পের বিচার নিয়ে মার্কিন সুপ্রিমকোর্টে বিভক্তি

গাজায় ধ্বংসস্তূপ পরিষ্কারে লাগতে পারে ১৪ বছর: জাতিসংঘ

যুক্তরাষ্ট্র–চীন শত্রু নয়, অংশীদার হওয়া উচিত: সি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে অস্ত্র সমর্পণ করবে হামাস

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট চলছে

বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

চীন সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেন

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিমুখী নীতির অভিযোগ তুরস্কের

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার