ফ্রান্সে ছুরি নিয়ে হামলায় শিশুসহ আহত ৭

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩৯, বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০

ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অ্যানেসি শহরে ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন আহত হয়েছে, যাদের মধ্যে ছয়জনই শিশু। শিশুদের মধ্যে তিনজনের অবস্থা খুবই আশঙ্কাজনক। বৃহস্পতিবার (৮ জুন) অ্যানেসির একটি খোলা চত্বরে এ হামলার ঘটনা ঘটে।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, এরই মধ্যে সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, হামলায় মোটে নয়জন আহত হয়েছে। তাদের মধ্যে আটজন শিশু ও একজন প্রাপ্ত বয়স্ক। আহত শিশুদের সবার বয়সই প্রায় তিন বছর।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন সন্দেহভাজন হামলাকারীর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এ ঘটনা দ্রুত পদক্ষেপ নেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও জানান, যে শহরে এ ঘটনা ঘটেছে, তা সুইস সীমান্ত থেকে বেশি দূরে নয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থলের আশপাশের রাস্তাগুলো বন্ধ রাখা হয়ছে ও প্রধানমন্ত্রী এলিসাবেথ বোর্ন ঘটনাস্থলে যাচ্ছেন। এদিকে, হামলার ঘটনায় এক মিনিট নীরবতা পালন করেছে ফ্রান্সের ন্যাশনাল অ্যাসেম্বলি।

নাম না প্রকাশের শর্তে ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালায়ের এক কর্মকর্তা বলেন, বর্তমান পরিস্থিতি সম্পর্কে কথা বলার অনুমতি আমার নেই। তবে এ ঘটনায় আহতের সংখ্যা আরও বাড়তে পারে।

তিনি আরও বলেন, কী কারণে বা কোন উদ্দেশ্যে এ হামলা করা হয়েছে, তা সম্পর্কে এখনো জানা যায়নি। বিস্তারিত তথ্য সংগ্রহে ঘটনাস্থলে তদন্ত ও গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞেসাবাদ করা হচ্ছে।

সূত্র: বিবিসি

Share This Article


মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

লোহিত সাগরে নৌকাডুবি, ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

বিশ্বে তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলি সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

তাইওয়ানে একদিনে ৮০ বারেরও বেশি ভূমিকম্প

ইসরাইল সরকার ২০২৩ সালে মানবাধিকার লঙ্ঘন করেছে : যুক্তরাষ্ট্র

সৌদি আরবে ভারী বৃষ্টি, ডুবে গেছে রাস্তা-ঘাট

বিশ্বজুড়ে বেড়েছে সামরিক ব্যয়, শীর্ষে যুক্তরাষ্ট্র

পশ্চিমের সাথে সরাসরি সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার