যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, যুবকের শরীরে পুলিশের ৬০ গুলি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪২, রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

মার্কিন যুক্তরাষ্ট্রে আবারো এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যা করেছে পুলিশ। গত সোমবার (২৭ জুন) ওহাইও অঙ্গরাজ্যের অ্যাক্রনে এই ঘটনা ঘটে। এরপরই এই ঘটনার বিচার দাবিতে বিক্ষোভ করছেন সাধারণ মার্কিনিরা।গুলিতে নিহত কৃষ্ণাঙ্গ যুবকের নাম জেল্যান্ড ওয়াকার(২৫)।পুলিশের ৯০ রাউন্ড গুলি চালানোর পর তার শরীরে ৬০টিরও বেশি গুলি পাওয়া গেছে।

 

ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে,গত সোমবার (২৭ জুন)রাতে ট্রাফিক আইন ভেঙে জেল্যান্ড ওয়াকার নামের ২৫ বছর বয়সী ওই যুবক দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন বলে দাবি পুলিশের। পুলিশ তার পিছু নিয়ে গাড়ি থামাতে বলে। কিন্তু ওই কৃষ্ণাঙ্গ যুবক গাড়ি না থামিয়ে গুলি ছোড়েন। তারপর গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন। পালানোর সময়ে ফের গুলি চালাতে পারেন এমন সন্দেহে আমরা গুলি চালাতে বাধ্য হই। যদিও কৃষ্ণাঙ্গ যুবকটির গুলি করার প্রমাণ দিতে পারেনি পুলিশ।

তার পরিবারের  পরিবারের আইনজীবী দাবি করেছেন, পুলিশ সেদিন প্রায় ৯০ রাউন্ড গুলি চালিয়েছিল, যার মধ্যে অন্তত ৬০টি জেল্যান্ডের শরীরে ঢুকেছে। অসংখ্য গুলিতে তার মুখমণ্ডলও ঝাঁঝরা হয়ে গিয়েছিল। এদিকে এ ঘটনার পর থেকে দেশটির বিভিন্ন শহরে বেশ বিক্ষোভ মিছিল করছে সাধারণ মার্কিনিরা। ধীরে ধীরে এই বিক্ষোভ বড় হচ্ছে। হামলার আশঙ্কায় শহরের পুলিশ সদর দপ্তরের সামনে বাড়তি কাঁটাতার ও ব্যারিকেড লাগানো হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরবাসীকে শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন পুলিশ কমিশনার ও মেয়র।

Share This Article


মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

লোহিত সাগরে নৌকাডুবি, ৩৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

ইউক্রেনকে ৬২ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাজ্য

বিশ্বে তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

ব্যর্থতা কাঁধে নিয়ে ইসরায়েলি সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

তাইওয়ানে একদিনে ৮০ বারেরও বেশি ভূমিকম্প

ইসরাইল সরকার ২০২৩ সালে মানবাধিকার লঙ্ঘন করেছে : যুক্তরাষ্ট্র

সৌদি আরবে ভারী বৃষ্টি, ডুবে গেছে রাস্তা-ঘাট

বিশ্বজুড়ে বেড়েছে সামরিক ব্যয়, শীর্ষে যুক্তরাষ্ট্র

পশ্চিমের সাথে সরাসরি সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার