নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ১১ জেলে আটক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৫, শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ২৩ চৈত্র ১৪৩১

গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় ১১ জন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ৩ হাজার ৪০০ মিটার অবৈধ কারেন্ট জাল, চারটি ইঞ্জিনচালিত জেলে নৌকা জব্দ করা হয়।

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরায় ১১ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ৯ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং দুইজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আটক হওয়া জেলেরা হলেন, চাঁদপুর সদর উপজেলার  রুবেল বরকান্দাজ (২৮), মো. সাইফুল ইসলাম (২৮), মো. কাউছার গাজী (২৬), মো. শাহিন (১৭), হাইমচর উপজেলার খলিল দেওয়ান (৩৩), নাছির আহমেদ ঢালী (৩৪), শরীয়তপুরের সখিপুর উপজেলার মো. মোস্তফা মাল (৬০), ইউছুফ আলী প্রধানিয়া (৪৫), জামাল ব্যাপারী (৪৬), মো. সাহানূরী (১৬), ভোলার তজুমদ্দিন উপজেলার মো. করিম (২২)।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় ১১ জন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ৩ হাজার ৪০০ মিটার অবৈধ কারেন্ট জাল, চারটি ইঞ্জিনচালিত জেলে নৌকা জব্দ করা হয়।


প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article