ঈদের আগে তিনদিন ছুটিতে শিল্প এলাকায় খোলা থাকবে ব্যাংক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০২, রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ১৭ চৈত্র ১৪৩০

ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরিপােশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ছুটির দিন সংশ্লিষ্ট শাখা খোলা থাকবে।

আগামী শুক্র-শনিবার সাপ্তাহিক ও রোববার শব-ই-ক্বদরের বন্ধসহ ৫, ৬ ও ৭ এপ্রিল টানা তিনদিন ছুটি। এসময় বন্ধ থাকবে ব্যাংকও। তবে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতা পরিশোধ ও রপ্তা‌নি বিল বিক্র‌য়ের সুবিধার্থে সী‌মিত প‌রিস‌রে শিল্প সংশ্লিষ্ট এলাকায় ব্যাংক খোলা রাখ‌তে বলা হ‌য়ে‌ছে। ওই তিনদিন সংশ্লিষ্ট শাখাগুলোতে লেনদেন চলবে নির্ধারিত সময়ে।

৩১ মার্চ, বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা জা‌রি করেছে।  

নির্দেশনায় বলা হয়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে তৈরিপােশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারী/কর্মকর্তাদের বেতন-ভাতা ও রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো ঈদের আগের সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ৫, ৬ ও ৭ এপ্রিল সীমিত পরিসরে খােলা থাকবে। ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরিপােশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ছুটির দিন সংশ্লিষ্ট শাখা খোলা থাকবে।

ছুটির দিন ব্যাংক লেনদেন সূচি

শুক্রবার (৫ এপ্রিল) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অ‌ফিস চলবে বিকেল ৩টা পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা থে‌কে ১টা ৪৫ মিনিট পর্যন্ত জুম্মার নামাজের বিরতি থাক‌বে।

শনি ও রোববার (৬ ও ৭ এপ্রিল) সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অ‌ফিস চলবে আড়াই পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাক‌বে।

Share This Article