‘নায়িকা শুধু নাচগান করবে, এ ধারণা বদলে দিয়েছে’

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪২, সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪, ১৫ মাঘ ১৪৩০

ঠিক তখনই নতুন করে জেগে ওঠার সুযোগ এসেছে ‘ক্যাবারে’ সিরিজের মাধ্যমে। পূজা সেই সুযোগ নিতে হাতছাড়া করেননি। আর এ সিরিজের সূত্র ধরে আবার বাঙালি দর্শকের মনোযোগ কেড়ে নেওয়ার সুযোগ পেয়েছেন পূজা।

নতুন অবয়বে পর্দায় দেখা দিলেন অভিনেত্রী পূজা ব্যানার্জি। তুলে ধরলেন ১৯৬০ ও ৭০ দশকের এক ক্যাবারে ড্যান্সারের চরিত্র। সিনেমা নয়, ওয়েব সিরিজ ‘ক্যাবারে’তে প্রথমবারের মতো তিনি অভিনয় করেছেন মিস এলিনা নামের এই ব্যতিক্রমী চরিত্রে; যা নিয়ে অনেক দিন পর আলোচনায় এসেছেন কলকাতার এ অভিনেত্রী।

সিরিজটি পরিচালনা করেছেন উৎসব মুখার্জি। এতে পূজার পাশাপাশি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সত্যম ভট্টাচার্য, শান্তিলাল মুখার্জি, শুভজিৎ কর প্রমুখ। ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে, অনেক দিন ধরে নতুন সিনেমায় দেখা মেলেনি পূজা ব্যানার্জির। কলকাতা ছেড়ে মুম্বাইয়ে পাড়ি জমালেও পাননি সৌভাগ্যের দেখা। গুটিকয়েক হিন্দি ছবিতে অভিনয় করলেও সেগুলোয় চরিত্রের ব্যাপ্তি ছিল খুবই কম। তাই দর্শকনজর কাড়তেও ব্যর্থ হয়েছেন পূজা।

মাঝে সামাজিক যোগাযোগমাধ্যমে বোল্ড লুকে নিজেকে তুলে ধরে সমালোচনার শিকার হয়েছেন। তাই অভিনয় ক্যারিয়ারও ছিল হুমকির মুখে। ঠিক তখনই নতুন করে জেগে ওঠার সুযোগ এসেছে ‘ক্যাবারে’ সিরিজের মাধ্যমে। পূজা সেই সুযোগ নিতে হাতছাড়া করেননি। আর এ সিরিজের সূত্র ধরে আবার বাঙালি দর্শকের মনোযোগ কেড়ে নেওয়ার সুযোগ পেয়েছেন পূজা।

এই অভিনেত্রীর কথায়, ‘ক্যাবারে’ হলো সেই গল্প– যার মধ্য দিয়ে অভিনয় জগতে নিজেকে ফিরিয়ে আনা এবং পর্দায় নতুনরূপে তুলে ধরার সুযোগ পেয়েছি। এটি আমার জন্য ছিল চ্যালেঞ্জিং একটি কাজ। কারণ নায়িকা হিসেবে অভিনয় প্রতিভা তুলে ধরার সুযোগ সেভাবে পাইনি।  কমার্শিয়াল ছবির নায়িকা মানে শুধুই নাচগান করবে, আই ক্যান্ডি হয়ে থাকবে– এ ধারণা বদলে দিয়েছে ‘ক্যাবারে’। কারণ এতে গ্ল্যামার ও মেকআপহীন দুই চেহারাই তুলে ধরা হয়েছে। ‘খুশি’ থেকে এক নারীর ‘মিস এলিনা’ হয়ে ওঠার জার্নি, যা সহজেই দর্শক মনে আঁচড় কাটবে।’ 

বিষয়ঃ তারকা

Share This Article

উপজেলা নির্বাচন: বহিষ্কারের পর ফিরিয়ে নেয়ার সুযোগ দিলেও কেন পাত্তা দিচ্ছেন না বিএনপির প্রার্থীরা?

তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে অঞ্চলভিত্তিক স্কুল বন্ধ

বিএনপির আন্দোলন সফল হবেনা : যেভাবে বুঝেছিলেন জিএম কাদের

ইউরোপে বাড়ছে চীনের গুপ্তচরবৃত্তি

সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের দুই সন্ত্রাসী নিহত, গোলা উদ্ধার

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না : ওবায়দুল কাদের

পিনাকীর বিরুদ্ধে অভিযোগপত্র, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

নিউইয়র্কে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি নিহত

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি