বিএনপির আরও ১৯ নেতা আজীবন বহিষ্কার

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩২, রবিবার, ৪ জুন, ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রুপনকে মীরজাফর আখ্যা দিয়ে দল থেকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। পাশাপাশি নির্বাচনে অংশ নেওয়া আরও ১৮ নেতাকেও বহিষ্কার করা হয়েছে। রোববার দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

কামরুল আহসান রুপনকে দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়, ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে অংশ নেওয়ায় ২ জুন বিএনপি থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তবে নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় রুপনকে আজীবন বহিষ্কার করা হলো।

এ ছাড়া ১৮ বিএনপি নেতা কাউন্সিলর নির্বাচনে অংশ নেওয়ায় তাদেরও কারণ দর্শানোর নোটিশ দেয় কেন্দ্র। তাদের জবাব সন্তোষজনক না হওয়া বা জবাব না দেওয়ায় তাদের আজীবন বহিষ্কার করা হয়।

আজীবন বহিষ্কৃত হওয়া নেতারা হলেন— বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির তিন যুগ্ম আহ্বায়ক ৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান টিপু, ৯ নম্বর ওয়ার্ডের হারুন অর রশিদ ও ১৯নং ওয়ার্ডের শাহ আমিনুল ইসলাম আমিন। এ ছাড়া নির্বাচনে থাকা মহানগর বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য ৯নং ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ড থেকে সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ড থেকে অংশ নেওয়া রাশিদা পারভীন।

নগরীর ১৮নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মাসুম, একই ওয়ার্ডের প্রার্থী দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, একই ওয়ার্ডের প্রার্থী বরিশাল জেলা তাঁতী দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ শাহীন, ১৮নং ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, নগরীর ৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সিনিয়র সভাপতি হাবিবুর রহমান ফারুক, ৯নং ওয়ার্ড যুবদলের সিনিয়র সহসভাপতি সৈয়দ হুমায়ন কবির লিংকু, ১৫নং ওয়ার্ড থেকে মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহভাপতি সিদ্দিকুর রহমান, ২২নং ওয়ার্ড মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন সামাদ, ২৪নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ও মহানগরের সাবেক সহসভাপতি ফিরোজ আহম্মেদ, ২৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফরিদউদ্দিন হাওলাদার এবং ২৮নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ন কবির।

এর আগে খুলনায় ৯ বিএনপি নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। এরও আগে গাজীপুরে বিএনপির ২৯ নেতাকে দল থেকে  বহিষ্কার করা হয়।

 

বিষয়ঃ বিএনপি

Share This Article


বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে: অমিত শাহ

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত

৬০ কিমি বেগে ঝড়ের আভাস, ৪ অঞ্চলের নদীবন্দরে সতর্কতা

কিরগিজস্তানে বিদ্যুৎ ও সোনা উৎপাদনে জনশক্তি নিয়োগের সুযোগ

পাবনায় তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি

মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ২৪ এপ্রিল ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্র

প্রাথমিক শিক্ষক নিয়োগের সংশোধিত ফল প্রকাশ

দুবাইয়ের বন্দরে পৌঁছেছে এমভি আবদুল্লাহ, নাবিকরা সুস্থ

হিট অ্যালার্টের মধ্যেই ৬০ কি.মি. বেগে ঝড় বয়ে যেতে পারে

সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ