পাবনায় তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২৬, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০

বর্তমানে তীব্র তাপের কারণে সূর্যের আলো তির্যকভাবে শরীরে অনুভূত হচ্ছে। এছাড়া, আকাশে মেঘের উপস্থিতি খুবই কম এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় ঈশ্বরদীর প্রকৃতিতে তীব্র তাপ অনুভূত হচ্ছে। 

মাথার ওপর ফ্যান ঘুরলেও শরীর শীতল হচ্ছে না। ঘরে অথবা বাড়ির বাইরে মিলছে না কোনো স্বস্তি। তীব্র তাপপ্রবাহের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে পাবনার জনজীবন। 

সোমবার (২২ এপ্রিল) বিকেল ৩টার দিকে এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়ায়। এর আগে, চলতি মৌসুমে পাবনা জেলার সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠেছিল গতকাল রোববার ৪২ ডিগ্রির ঘরে।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক বলেন, আজ সোমবার বিকেল ৩টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ ডিগ্রি সেলসিয়াস। যা অতি তীব্র তাপপ্রবাহ হিসেবে বয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে তীব্র তাপের কারণে সূর্যের আলো তির্যকভাবে শরীরে অনুভূত হচ্ছে। এছাড়া, আকাশে মেঘের উপস্থিতি খুবই কম এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় ঈশ্বরদীর প্রকৃতিতে তীব্র তাপ অনুভূত হচ্ছে। 

সহসাই এ পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। আরো কয়েকদিন এমন তাপমাত্রা থাকবে। পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়া পর্যন্ত তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। কবে বৃষ্টি হবে তা এই মুহূর্তে বলা মুশকিল।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


সারা দেশে একদিনে বজ্রপাতে ১০ জনের মৃত্যু

দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, ৬ জেলায় সতর্কসংকেত

সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা যুক্তরাষ্ট্রের নেসা সেন্টারের

বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাবনা জাতিসংঘে গৃহীত

পাহাড়ি ঢলে প্লাবিত সিলেটের নিম্নাঞ্চল

২০৪ কোটি ডলার রেমিট্যান্স এল এপ্রিলে

জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : সেতুমন্ত্রী

আরও কমলো এলপি গ্যাসের দাম

রাতের আঁধারে লাশ দাফন করতেন মিল্টন, বানিয়েছেন ৯০০ মৃত্যুসনদ

‘সমুদ্র সৈকতে বিনিয়োগ করতে চাইলে থাইল্যান্ডকে জায়গা দেওয়া হবে’

এলপিজি সিলিন্ডারের দাম ৪৯ টাকা কমলো

আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় বসাতে চায় তারা: প্রধানমন্ত্রী