প্রধানমন্ত্রী চান মেয়েরাও দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখুক: শ ম রেজাউল

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৭, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৩১ আষাঢ় ১৪২৯

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান মেয়েরা দেশ গঠনে সবক্ষেত্রে এগিয়ে আসুক। পুরুষের পাশাপাশি তারাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হোক।

পিরোজপুরের নাজিরপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর উপজেলা পর্যায়ের চূড়ান্ত আয়োজনে এসব কথা বলেন তিনি।

শ ম রেজাউল করিম বলেন, মেয়েদের শুধু পুঁথিগত শিক্ষা নয়, গান-বাজনাসহ সংগীতের সব অঙ্গনে এবং ক্রীড়ায় যোগ্য মানুষ হিসেবে তৈরি করতে প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে বিশেষ বিশেষ উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ১৯৯৬-২০০১ মেয়াদে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে দেশের সব ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় সংরক্ষিত আসনের বিধান রেখে নির্বাচনের ব্যবস্থা করেছিলেন। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত নারী উন্নয়নে প্রধানমন্ত্রী যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন তা হচ্ছে অবিষ্মরণীয়। 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ৯৩নং উত্তর পূর্ব বানিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়দের হাতে এবং রানার্সআপ হওয়া ১৭নং চাপাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন মন্ত্রী।

একই সময়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়া যথাক্রমে ৬৫নং নাজিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১৫০নং উত্তর রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়দের হাতেও পুরস্কার তুলে দেন তিনি। 

উপজেলা নির্বাহী অফিসার শেখ আবদুল্লাহ সাদীদের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান অমূল্যরঞ্জন হালদারও বক্তব্য রাখেন। 

এর আগে, মন্ত্রী পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে সমাজকল্যাণ মন্ত্রণায়ের অর্থে ক্যান্সার, কিডনি রোগ, লিভার সিরোসিস ও জন্মগত হৃদরোগীদের ৮৩ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। 

একই সঙ্গে তিনি মহিলা বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত দুস্থদের মাঝে সেলাই মেশিন এবং মহিলা সমিতির সদস্যদের মাঝে অনুদানের চেক বিতরণ করেন।

Share This Article


বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

দুপুরের মধ্যে সিলেট বিভাগে ঝড়-বৃষ্টির আভাস

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ, মানতে হবে যেসব নির্দেশনা

বাল্যবিবাহ রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

ওমরাহ পালনে সৌদির উদ্দেশে ঢাকা ছাড়লেন পাটমন্ত্রী

‘বাংলাদেশ অনেক পণ্যে এখন স্বাবলম্বী’

বিশ্বব্যাপী সব যুদ্ধ বন্ধের উদাত্ত আহ্বান প্রধানমন্ত্রীর

পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে

ফসলের মাঠে সোনারঙ, তীব্র গরমেও কৃষকের মুখে হাসি

মধুখালীর ঘটনায় নিহতদের বাড়িতে প্রাণিসম্পদ মন্ত্রী

চলবে তাপপ্রবাহ, আরও ৩ দিনের হিট অ্যালার্ট