কুড়িগ্রামে আবারও বেড়েছে শীতের প্রকোপ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০০, শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

কুড়িগ্রামে গত তিনদিন ধরে শৈত্যপ্রবাহ কমলেও ফের ঘন কুয়াশায় শৈত্য প্রবাহের আশংকা করা হচ্ছে। চলতি মাঘ মাসের মাঝামাঝি সময়ে শৈত্য প্রবাহ না থাকলেও উত্তরের সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রামে ফের বেড়েছে শীতের প্রকোপ। শনিবার দিনভর সূর্যের মুখ দেখা যায়নি। দুপুর গড়িয়ে গেলেও ঘন কুয়াশায় ঢেকে থাকে গোটা জনপদ।

 

ঘন কুয়াশার কারনে দূরপাল্লার যান চলাচল করে হেড লাইট জ্বেলে। পাশাপাশি অটোরিকশা ও মিশুক চালকেরা হেলডলাইট জ্বালিয়ে রাস্তায় বের হয়। ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় দুর্ভোগ বেড়েছে শ্রমজীবী ও দরিদ্র পরিবারের মানুষগুলোর।

শনিবার স্থানীয় রাজারহাট আবহাওয়া অফিস জানায়, তাপমাত্রা গত কয়েকদিন ধরে বেড়েছে। কিন্তু শীতের প্রকোপ কমেনি। সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ৫ডিগ্রি সেলসিয়াস।যা গত কয়েকদিনের চেয়ে অনেক বেশি। তবে আপাতত শৈত্য প্রবাহের সম্ভাবনা নেই বলে জানা যায়। 
ধরলা নদী তীরবর্তী সদর উপজেলার কুমরপুরের অটোরিকশা চালক আইনুল মিয়া বলেন, দুই দিন থাকি খুউব শীত পইরবের নাইগছে বাহে। আইজ আরও বেশী। গাওয়োত শিরশির করি বাতাস নাগে। আস্তা ঘাট দেহা যায় না। অটোরিকশার হেডলাইট জ্বলে চলবের নাগছোং, একসেডেন্ট হওয়ার ভয়োতে এদন করি চালাই।সদরের পাটেশ্বরী এলাকার আজিজুল, দুলু মিয়া ও জাহেদুলসহ কয়েকজন নির্মাণ শ্রমিক জানান, কয়েক কিলোমিটার আস্তা সাইকেলত চলেয়া শহরত আসলং। হামরা কাজোত যাওয়ায় নাগে কিন্তু‘ আইজ ঘন কুয়াশায় কিচ্ছু দেখা যাবার নাগছে না। তার মধ্যে এই ঠান্ডাত কামকাজ কইরলে হাত-পাও কাঁপে। তাও কাজত আসছি। 
ফেব্রুয়ারি মাসের শুরুতে তাপমাত্রা কমে গিয়ে ফের মৃদু শৈত্যপ্রবাহের আশঙ্কা রয়েছে বলে রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান।

Share This Article