প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার ফোডেন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:২০, শনিবার, ৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

২৩ বছর বয়সী ফোডেন ৪২ শতাংশ ভোট পেয়ে আর্সেনালের ডিক্লান রাইস ও তার সতীর্থ রড্রিকে পিছনে ফেলেছেন। এফডব্লিউএ’র প্রায় ৯০০ সদস্যের ভোটে এই পুরস্কার বাছাই করা হয়।

ইংলিশ ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন। গত চার বছরে সিটির তৃতীয় খেলোয়াড় হিসেবে ফুটবলের সবচেয়ে পুরনো এই ব্যক্তিগত অ্যাওয়ার্ড জয় করলেন ফোডেন। এর আগে ২০২১ সালে সিটির রুবেন ডিয়াস ও গত বছর আর্লিং হালান্ড এই পুরস্কার জয় করেছিলেন।


২৩ বছর বয়সী ফোডেন ৪২ শতাংশ ভোট পেয়ে আর্সেনালের ডিক্লান রাইস ও তার সতীর্থ রড্রিকে পিছনে ফেলেছেন। এফডব্লিউএ’র প্রায় ৯০০ সদস্যের ভোটে এই পুরস্কার বাছাই করা হয়। এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে ফোডেন ২৪ গোল করেছেন। পেপ গার্দিওলার দল প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা দৌড়ে টিকে রয়েছে।


বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়ে ফোডেন বলেন, ‘ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া সত্যিই অনেক বড় সম্মানের। এই পুরস্কার পেয়ে আমি দারুণ খুশি। সতীর্থদের সহযোগিতা ছাড়া আমি এই পুরস্কার জয় করতে পারতাম না।’

গার্দিওলা তার শিষ্যের প্রশংসা করে বলেন, ‘প্রতি বছর সে যে পরিমাণ ম্যাচ খেলে তাতে নিজেকে আরও পরিণত করার সুযোগ পাচ্ছে। সে ম্যাচের আবহ আরও ভালভাবে বুঝতে পারছে। এখনো তার বয়স কম। সবকিছুই এখন তার উপর নির্ভর করছে। আমি নিশ্চিত মানসিক ভাবে শক্ত থাকতে পারলে সে ভবিষ্যতে আরও অনেক দুর এগিয়ে যাবে।’

Share This Article