ইসরায়েলের হামলায় গাজায় আরও এক জিম্মির মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৮, রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

এক মাস আগে গাজায় ইসরায়েলের বিমান হামলায় আহত হয়ে মৃত্যু হয়েছে হামাসের হাতে বন্দি ব্রিটিশ-ইসরায়েলি বন্দী নাদাভ পোপলেওয়েলের।

বারও ইসরায়েলের বিমান হামলাতেই আরও এক জিম্মির মৃত্যু হয়েছে গাজাতে। এমনই তথ্য জানিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেড।

গতকাল শনিবার আল-কাসেম ব্রিগেড এক ইসরায়েলি জিম্মির ভিডিও প্রকাশের কয়েক ঘণ্টা পরই ওই জিম্মির মৃত্যুর খবর প্রকাশ করে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

আল কাসাম ব্রিগেড জানায়, এক মাস আগে গাজায় ইসরায়েলের বিমান হামলায় আহত হয়ে মৃত্যু হয়েছে হামাসের হাতে বন্দি ব্রিটিশ-ইসরায়েলি বন্দী নাদাভ পোপলেওয়েলের।

হামাসের প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, চোখে কালো দাগ থাকা জিম্মিটি জীবিত রয়েছেন এবং তাকে কথা বলতেও দেখা গেছে। সাদা টি-শার্ট পরা ব্যক্তিটি নিজেকে দক্ষিণ ইসরায়েলের কিবুতজ নিরিমের বাসিন্দা নাদাভ পোপলেওয়েল হিসাবে পরিচয় দিয়েছেন।  

হামাসের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত ভিডিওটির দৈর্ঘ্য মাত্র ১১ সেকেন্ড। ভিডিওতে আরবি ও হিব্রু ভাষায় একটি সতর্কতা বার্তা দিয়েছে হামাস। এতে তারা লিখেছে, “সময় ফুরিয়ে যাচ্ছে। তোমাদের সরকার মিথ্যা বলছে।”

ভিডিওটি প্রকাশের কিছুক্ষণ পর হামাস এক বিবৃতিতে জানায়, এক মাস আগে ইসরায়েলি বিমান হামলায় আহত হয়েছিলেন নাদাভ পোপেলওয়েল। এরপর তার মৃত্যু হয়েছে। আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা এক বিবৃতিতে বলেন, গাজায় শত্রুরা হাসপাতালে হামলার পর নিবিড় চিকিৎসা সেবা না পাওয়ায় তিনি মারা যান।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, পোপলেওয়েল একজন ইসরায়েলি-ব্রিটিশ নাগরিক। গত ৭ অক্টোবর তাঁর মাকেও জিম্মি করে হামাস সদ্যস্যরা। ওই দিন হামাসের হামলায় তাঁর ভাই নিহত হন। গত নভেম্বরে সাময়িক যুদ্ধবিরতির সময় পোপলেওয়েলের মাকে মুক্তি দেয় হামাস।

Share This Article


মোদির মন্ত্রিসভায় যারা থাকছেন

ঘুষ নিতে কিস্তি ব্যবস্থা চালু সরকারি কর্মকর্তাদের!

অজগরের পেটে মিলল নিখোঁজ নারীর দেহ

গাজা থেকে ৪ জিম্মি উদ্ধার, যেভাবে অভিযান চালায় ইসরায়েল

ফের কংগ্রেসের সংসদীয় দলের সভাপতি হলেন সোনিয়া গান্ধী

মোদির শপথ অনুষ্ঠানে যাবে না তৃণমূল

গাজায় ইসরায়েলি হামলায় ৩৬৮০০ জনের প্রাণহানি

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে মোদীর শপথ আজ

এক দশক পর লোকসভায় বিরোধী নেতা পাচ্ছে ভারত

চার জিম্মিকে উদ্ধারে অর্ধশতাধিক ফিলিস্তিনিকে হত্যা ইসরায়েলের

১২ আসনে জিতে ২ মন্ত্রণালয় পাচ্ছে নীতিশ কুমারের দল

গাজায় ইসরায়েলি হামলায় প্রাণহানি ছাড়ালো ৩৬৭৩০