ইসরায়েলের হামলায় গাজায় আরও এক জিম্মির মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৮, রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

এক মাস আগে গাজায় ইসরায়েলের বিমান হামলায় আহত হয়ে মৃত্যু হয়েছে হামাসের হাতে বন্দি ব্রিটিশ-ইসরায়েলি বন্দী নাদাভ পোপলেওয়েলের।

বারও ইসরায়েলের বিমান হামলাতেই আরও এক জিম্মির মৃত্যু হয়েছে গাজাতে। এমনই তথ্য জানিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেড।

গতকাল শনিবার আল-কাসেম ব্রিগেড এক ইসরায়েলি জিম্মির ভিডিও প্রকাশের কয়েক ঘণ্টা পরই ওই জিম্মির মৃত্যুর খবর প্রকাশ করে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

আল কাসাম ব্রিগেড জানায়, এক মাস আগে গাজায় ইসরায়েলের বিমান হামলায় আহত হয়ে মৃত্যু হয়েছে হামাসের হাতে বন্দি ব্রিটিশ-ইসরায়েলি বন্দী নাদাভ পোপলেওয়েলের।

হামাসের প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, চোখে কালো দাগ থাকা জিম্মিটি জীবিত রয়েছেন এবং তাকে কথা বলতেও দেখা গেছে। সাদা টি-শার্ট পরা ব্যক্তিটি নিজেকে দক্ষিণ ইসরায়েলের কিবুতজ নিরিমের বাসিন্দা নাদাভ পোপলেওয়েল হিসাবে পরিচয় দিয়েছেন।  

হামাসের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত ভিডিওটির দৈর্ঘ্য মাত্র ১১ সেকেন্ড। ভিডিওতে আরবি ও হিব্রু ভাষায় একটি সতর্কতা বার্তা দিয়েছে হামাস। এতে তারা লিখেছে, “সময় ফুরিয়ে যাচ্ছে। তোমাদের সরকার মিথ্যা বলছে।”

ভিডিওটি প্রকাশের কিছুক্ষণ পর হামাস এক বিবৃতিতে জানায়, এক মাস আগে ইসরায়েলি বিমান হামলায় আহত হয়েছিলেন নাদাভ পোপেলওয়েল। এরপর তার মৃত্যু হয়েছে। আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা এক বিবৃতিতে বলেন, গাজায় শত্রুরা হাসপাতালে হামলার পর নিবিড় চিকিৎসা সেবা না পাওয়ায় তিনি মারা যান।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, পোপলেওয়েল একজন ইসরায়েলি-ব্রিটিশ নাগরিক। গত ৭ অক্টোবর তাঁর মাকেও জিম্মি করে হামাস সদ্যস্যরা। ওই দিন হামাসের হামলায় তাঁর ভাই নিহত হন। গত নভেম্বরে সাময়িক যুদ্ধবিরতির সময় পোপলেওয়েলের মাকে মুক্তি দেয় হামাস।

Share This Article


ভাইস প্রেসিডেন্ট হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

তেলের খনির সন্ধান পেল কুয়েত

যুক্তরাষ্ট্রের বিপজ্জনক সময়ে হামলা, বদলে যাবে নির্বাচনের চিত্র

ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়