মেসিদের লিগ শক্তিশালী করার টোটকা দিলেন ফিফা সভাপতি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১৪, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

‘ফুটবলারদের জন্য বিনিয়োগ বাড়াতে হবে। এখানকার বাচ্চারা বাস্কেটবল, আমেরিকান ফুটবল, বেসবল ও আইস হকি দেখে বড় হয়। ফুটবল খেলাটি তাদের মধ্যে এখনো জনপ্রিয় হয়নি। ইউরোপে গেলে যেমনটি দেখতে পাই, সেটি এখানে নেই। বাচ্চাদের মধ্যে ফুটবলের প্রতি আকর্ষণ বাড়াতে হবে। 

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো মুখ খুলেছেন লিওনেল মেসিদের টুর্নামেন্ট মেজর লিগ সকার (এমএলএস) নিয়ে। দিয়েছেন শক্তিশালী করার টোটকা। তার মতে, মার্কিন এই টুর্নামেন্টকে বড় করতে চাইলে শীর্ষস্তরের ফুটবলারদের নিয়ে ভাবতে হবে, তাদের দলে টানতে হবে। তাহলেই জনপ্রিয়তা বাড়বে।


সম্প্রতি লস অ্যাঞ্জেলেসে মিলকেন ইনস্টিটিউট গ্লোবাল কনফারেন্সে অংশ নিয়ে ইনফান্তিনো বলেছেন, ‘এখানে সেরা খেলোয়াড়দের আকর্ষণ করতে হবে। এখানে কি একজন দুর্দান্ত আমেরিকান ফুটবল খেলোয়াড় আছে? আমরা তাদের সেরা হিসেবে দেখতে চাই। তাদের সেরা হিসেবে গড়ে তোলার জন্য টুর্নামেন্টকেও শক্তিশালী করতে হবে। সেরা খেলোয়াড়েরা যখন এখানে আসবে, তখন এখানকার ফুটবলারদের দর্শনে পরিবর্তন আসবে।’


ফিফা সভাপতি আরো বলেছেন, ‘ফুটবলারদের জন্য বিনিয়োগ বাড়াতে হবে। এখানকার বাচ্চারা বাস্কেটবল, আমেরিকান ফুটবল, বেসবল ও আইস হকি দেখে বড় হয়। ফুটবল খেলাটি তাদের মধ্যে এখনো জনপ্রিয় হয়নি। ইউরোপে গেলে যেমনটি দেখতে পাই, সেটি এখানে নেই। বাচ্চাদের মধ্যে ফুটবলের প্রতি আকর্ষণ বাড়াতে হবে। তারা যখন সেরা ফুটবলারদের দেখবে তখন তারা স্কুলে থাকাকালীন কিংবা খুব অল্প বয়স থেকেই ফুটবলের প্রতি আগ্রহী হয়ে উঠবে।’


ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

গেল বছরের জুনে মেসি এমএলএসের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পরেই নবজাগরণ ঘটে আমেরিকার ফুটবলে। দর্শক মাঠে এসে খেলা দেখতে শুরু করেন, নতুন করে পরিচিত হন ফুটবলের সঙ্গে। অনেকের আগ্রহের জায়গায় তালিকা করে নেয় এই খেলা। অন্যদিকে মেসির পথ ধরে লুইস সুয়ারেজ, সার্জিও বুসকেটস, জর্ডি আলবার মতো তারকারাও পাড়ি জমিয়েছেন সেখানে।

এই পথ যে আরো প্রশস্ত হবে, সেটি ফিফা সভাপতির কথার মধ্যেই ইঙ্গিত রয়েছে। বিশ্বকাপজয়ী তারকার জাদুতে বুঁদ হয়ে রয়েছে গোটা আমেরিকা। রীতিমতো বিপ্লব ঘটানো এই রাস্তায় এখন কেবল এগিয়ে যাওয়ার লক্ষ্য। সামনে কোপা আমেরিকা রয়েছে। এরপর কানাডা ও মেক্সিকোর পাশাপাশি যুক্তরাষ্ট্রেও গড়াবে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট। তাতে দেশটিতে ফুটবলের আরো একটি জোয়ার আসতে চলেছে।

Share This Article

কৃত্রিম বুদ্ধিমত্তার বিরূপ প্রভাব ঠেকাতে আসছে আইন : প্রতিমন্ত্রী

সব ধরনের জঙ্গি-সন্ত্রাসবাদ পুলিশের নিয়ন্ত্রণে: আইজিপি

ইসরায়েলে অস্ত্র বহনকারী জাহাজকে নোঙর করতে দেয়নি স্পেন

জয় আমার হাতে চুমু দিয়েছে, সিনিয়র না হলে থাপড়াতাম: মিষ্টি

‘ফিরে এসেছিলাম বলেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে পেরেছি’

‘সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে’

বিএনপি পাকিস্তানের দোসর হয়ে জনগণকে শোষণ করত: আইনমন্ত্রী

সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ রোনালদো, তিনে মেসি

অবশেষে জানা গেল নরেন্দ্র মোদি কেন সংবাদ সম্মেলন করেন না

ডোনাল্ড লু'র যে বক্তব্যে কপালে চোখ সরকারবিরোধীদের!