আমি খুবই পজিটিভ একজন মানুষ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০০, শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ২২ চৈত্র ১৪৩১

যখন আমি প্রথম গল্প শুনেছি তখন থেকেই আমি অনেক বেশি এক্সসাইটেড ছিলাম। আমার কাছে তখন মনে হয়েছিল যে, ‘ইটস অ্যা ঈদ ফিল্ম’। তো ঈদেই আসতে হবে। কারণ গল্পটা ওইরকমই। 

ঢাকাই সিনেমার নায়িকা পূজা চেরী। ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত সিনেমা ‘লিপস্টিক’। এ সিনেমা মুক্তি উপলক্ষে প্রমোশন নিয়ে ব্যস্ত তিনি। এরই মাঝে প্রিয় মাকে হারিয়েছেন। ঈদের সিনেমা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন -পান্থ আফজাল

‘লিপস্টিক’ ঈদে আসছে। এ সুসংবাদে ভালো লাগাটা কেমন?

যখন আমি প্রথম গল্প শুনেছি তখন থেকেই আমি অনেক বেশি এক্সসাইটেড ছিলাম। আমার কাছে তখন মনে হয়েছিল যে, ‘ইটস অ্যা ঈদ ফিল্ম’। তো ঈদেই আসতে হবে। কারণ গল্পটা ওইরকমই। পর্দার মেকআপম্যানের সঙ্গে বুচি-মাধুরীর বোঝাপড়াটা কেমন?

দেখুন সবাই মনে করতে পারে, আমরা যারা হিরো-হিরোইন আছি তারা মেকআপ আর্টিস্ট কিম্বা কস্টিউম ডিজাইনারদের সঙ্গে রাফ ব্যবহার করি। কিন্তু আমি সবাইকে একটি ফ্যামিলি বানিয়ে ফেলি। সবাইকে আনন্দে মাতিয়ে তুলি। ওরকমই তাঁর (আদর আজাদ) সঙ্গে ট্রিট করেছি ‘লিপস্টিক’ ছবিতে। ও যে হিরো সেটা কখনোই ভাবিনি। আমি এমনো করেছি, আমার একটা খুবই টাফ মেকাপ ছিল। 

 

যেটা করতে আমার অলমোস্ট ২ ঘণ্টার মতো লাগত। সেটা করতাম ফুল ফেস ও বডিতে। সেসময় আমার হাতে মেকাপ আর্টিস্ট মনির ভাই মেকাপ করছিলেন। তখন আমি ভাবলাম যে, এখানে যখন তিনি (আদর আজাদ) একজন মেকাপ আর্টিস্ট বা আমার অ্যাসিসট্যান্ট। সো তাকে দিয়ে মেকাপ করানোর কথা ভাবলাম। তখন বললাম, ‘এই আতর! আমার হাতে মেকাপ করো।’ সো, সে সুন্দর করে হাতে মেকাপ করেছে! ফলে সেখান থেকে তার প্র্যাকটিস হয়ে গেছে এবং আমি জানি সে (আদর) বাসায় গিয়ে ভাবিকেও মেকাপ করে দিয়েছে...হাহাহা।

‘বেসামাল’ গানে দুজনের ধামাকাদার পারফরম্যান্স ছিল...

লিপস্টিক এর আগেও আদর আজাদের সঙ্গে ‘নাকফুল’ করেছি। সে কিন্তু খুবই ভালো ড্যান্সার। অন্যদিকে সে ভালো অ্যাক্টরও। সো, বেসামাল-এ পারফর্ম করতে গিয়ে কোনো ঝামেলায় পড়তে হয়নি। সে (আদর) কিন্তু নাচায় না...হাহাহা। নাচাই শুধুই আমি। আমি শুটিং ইউনিটে যখন এন্টি নেই তখন সবাই বেসামাল হয়ে যায়। আর গল্পের প্রয়োজনেই ‘বেসামাল’ আইটেম গানটি করা। এফডিসিতে রাতভর আমরা গানটির শুটিং করি। সবাই অক্লান্ত পরিশ্রম করেছেন গানটির পেছনে। বলেছিলাম এটি হিট হবে। কথা মিথ্যা হয়নি। সবাই গানটি নিয়ে প্রশংসা করেছেন।

ঈদে সিনেমা রিলিজের পাশাপাশি আর কী পরিকল্পনা রয়েছে?

সত্যি কথা বলতে, আমার কোনো পরিকল্পনাই নেই। যে পরিকল্পনা ছিল, যাকে নিয়ে পরিকল্পনা ছিল, সে আর আমার সঙ্গে নেই। তাই যতটুকু কাজ করার দরকার ততটুকুই করছি। না করব শপিং, না করব ঘোরাঘুরি, না করব কোনো কিছু। জাস্ট, লিপস্টিক ছবির প্রমোশন করার জন্য যতটুকু করার দরকার ততটুকুই করছি এখন।

প্রথমবার আইটেম সং করেছেন। এটিতে পারফর্ম করতে গিয়ে কোনো সংশয় ছিল?

যখন শুনি আমার একটা আইটেম সং আছে, যেন ভালগার না লাগে, দেখতে যেন দৃষ্টিকটু না লাগে, সুন্দর লাগে, আরাম লাগে সেটা মাথায় রেখে গানটি করেছি। আসলে সংশয় নিয়ে আমি কোনো কাজ শুরু করতে আসিনি বা কোনো কাজ সামনেও করতে চাই না।

নায়িকাদের বয়স হয়ে গেল ডিমান্ড ফুরিয়ে যায়। হতাশায় ভোগে তারা। এমন চিন্তা কখনো মাথায় এসেছে?

আমি খুবই পজিটিভ একজন মানুষ। নেগেটিভিটি ধরিয়ে দিলেও সেটা আমি পজিটিভ হিসেবেই ভাবি। আসলে মাত্র তো আমি শুরু করেছি আমার ক্যারিয়ার। আমি না ওই পর্যন্ত এখনো চিন্তাও করিনি। আমি এখন কাজ করছি। কিন্তু আমার ফ্যামিলির যদি মনে হয়, আমার যদি মনে হয়, ‘ইটস টাইম টু গেট ম্যারিড’। তখন আমি বিয়ে করে এই ইন্ডাস্ট্রি থেকে চলে যাব। এরপর আমি দূর থেকে দেখব যে কী হচ্ছে।

ঈদে শাকিব খানের একটি ও বুবলীর দুটি সিনেমা আসছে। শাকিব-বুবলীসহ অপু বিশ্বাসের প্রতি আপনার শুভ কামনা রয়েছে?

যারা যারা সিনেমা নিয়ে আসছেন বা যারা আসতে পারেননি, সবার প্রতি আমার শুভ কামনা থাকবে।  সবার সিনেমা ভালো যাক, তারমধ্যে থেকে আমার সিনেমাটি একটু বেশি ভালো যাক। আমি মনে করি, প্রতিদ্বন্দ্বী ভাবলে কখনো এগিয়ে যাওয়া যায় না।

Share This Article