থানচির পর এবার আলীকদমে তল্লাশি চৌকিতে হামলা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৫, শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ২২ চৈত্র ১৪৩১

সন্ত্রাসীরা গাড়িতে করে এসে তল্লাশিচৌকি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বাধা দিলে তারা গুলি চালায়। এ সময় তল্লাশিচৌকিতে থাকা পুলিশ সদস্যরা পাল্টা গুলিবর্ষণ করেন। উভয়পক্ষের মধ্যে বেশ কিছু সময় গোলাগুলি হয়েছে বলে জানান তিনি। পরে হামলাকারীরা সেখান থেকে পিছু হটে। এ ঘটনায় পুলিশের কেউ হতাহত হয়নি।

বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলার পর এবার আলীকদমের ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে অস্ত্রধারীরা। শুক্রবার (৫ এপ্রিল) রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।


আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌবিদুর রহমান বলেন, সন্ত্রাসীরা গাড়িতে করে এসে তল্লাশিচৌকি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বাধা দিলে তারা গুলি চালায়। এ সময় তল্লাশিচৌকিতে থাকা পুলিশ সদস্যরা পাল্টা গুলিবর্ষণ করেন। উভয়পক্ষের মধ্যে বেশ কিছু সময় গোলাগুলি হয়েছে বলে জানান তিনি। পরে হামলাকারীরা সেখান থেকে পিছু হটে। এ ঘটনায় পুলিশের কেউ হতাহত হয়নি।

ওসি আরও জানান, এ ঘটনার সঙ্গে কারা জড়িত, সেটিও এখনো জানা যায়নি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যার পর জেলার থানচি উপজেলায় পুলিশ ও বিজিবি সদস্যদের সঙ্গে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)। রাত ১০টার দিকে গোলাগুলি থামলেও সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গোলাগুলির কারণে চাপা আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। কখন কী হয় সে চিন্তায় নির্ঘুম রাত কাটাচ্ছেন থানচিবাসী।

স্থানীয়রা জানিয়েছেন, পাহাড়ি সশস্ত্র গ্রুপের সদস্যরা থানচি ব্রিজের কাছে চেকপোস্টে হামলা চালিয়েছে। পাশাপাশি থানচি বাজার, হাসপাতালের পেছনে,পুলিশ স্টেশন সংলগ্ন এলাকায়ও হামলা চালিয়েছে তারা। আতঙ্কে আমরা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ভেতরে বসেছিলাম। অনেকেই যে যেখানে আছেন সেখান থেকে রাস্তায় বের হচ্ছেন না। অনেকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে গেছে।

গোলাগুলির বিষয়ে থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা সাংবাদিকদের বলেন, গোলাগুলির শব্দে ভয়ে ছিলাম। এমন পরিস্থিতি আগে কখনো হয়নি। থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন বলেন, পরিস্থিতি এখন অনেকটা শান্ত। সন্ত্রাসীরা বড় ধরনের পরিকল্পনা করে বাজার ও পুলিশ স্টেশনে হামলা চালিয়েছিল। পুলিশ, বিজিবি তাদের প্রতিহত করতে সক্ষম হয়েছে। এখন আগের চেয়েও অধিক সংখ্যক পুলিশ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিয়োজিত আছে। পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

এর আগে রুমায় অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে যৌথ বাহিনী। তাকে র‍্যাবের বান্দরবান কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে শুক্রবার (৫ এপ্রিল) বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবে র‌্যাব।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


এপ্রিলের ২৬ দিনে প্রবাসী আয় এলো ১৬৮ কোটি ডলার

২২ মাসে পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকার টোল আদায়

সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

‘সরকারের কার্যকর পদক্ষেপের সুফল পাচ্ছেন ভাঙনকবলিতরা’

নওগাঁর নিয়ামতপুরে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশে ডেমরায় বাসে আগুন

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী বক্সার

বাংলাদেশসহ ৬ দেশে ৯৯ হাজার টন পেঁয়াজ রপ্তানি করবে ভারত

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে