শামীম ইস্কান্দারের প্রশ্ন : খালেদা জিয়ার স্বার্থেই কি বিএনপি নির্বাচনে যেতে পারতোনা?

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৬, বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ২০ চৈত্র ১৪৩১

শামীম ইস্কান্দারের ধারণা বিএনপির সরকার বিরোধী অবস্থান, বিএনপির ৭ জানুয়ারির নির্বাচন বর্জন ইত্যাদি কারণেই বেগম খালেদা জিয়ার বিদেশে যাওয়া হচ্ছে না। বিএনপির অপরিণামদর্শী রাজনীতির জন্যই বেগম খালেদা জিয়ার এই পরিণতি।নির্বাচনের আগে শামীম ইস্কান্দার বিএনপি নেতাদেরকে পরামর্শ দিয়েছিলেন, শর্ত সাপেক্ষে বিএনপিকে নির্বাচনে যাওয়ার, আর শর্তটি হবে  খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া। কিন্তু বিএনপি নেতারা সেটি শুনেননি।

শারিরীক নানা জটিলতা নিয়ে ৩১ মার্চ আবার হাসপাতালে ভর্তি হয়েছেন খালেদা জিয়া। রাখা হয়েছে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ‘নিবিড় পর্যবেক্ষণে। করা হয়েছে নানাবিধ পরীক্ষা নিরীক্ষাও । এর মধ্যে খালেদা জিয়াকে দেখতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ভিড় জমাচ্ছেন। ২ এপ্রিল খালেদা জিয়ার শারিরীক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং আমানউল্লাহ আমান হাসপাতালে গিয়েছিলেন।


কিন্তু এসময় বিএনপির তিন নেতাকে দেখে ক্ষুদ্ধ হন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার । ক্ষুদ্ধ হয়ে তিনি বলেন, হাসপতালে কি তামশা দেখতে এসছেন? খালেদা জিয়ার জন্য আপনারা কি করেছেন? তার চিকিৎসার স্বার্থে কি বিএনপি ৭ জানুয়ারির নির্বাচনে অংশ নিতে পারতোনা? এমন প্রশ্নও রাখেন তিনি।

সূত্র মতে, খালেদা  জিয়ার পরিবার কিছুদিন ধরেই বিএনপির নেতৃবৃন্দের উপর ক্ষুব্ধ । বিশেষ করে শামীম ইস্কান্দার বিএনপির নেতৃবৃন্দের উপর প্রকাশ্য ক্ষোভ প্রকাশ করেছেন। শামীম ইস্কান্দারের ধারণা বিএনপির সরকার বিরোধী অবস্থান, বিএনপির ৭ জানুয়ারির নির্বাচন বর্জন ইত্যাদি কারণেই বেগম খালেদা জিয়ার বিদেশে যাওয়া হচ্ছে না। বিএনপির অপরিণামদর্শী রাজনীতির জন্যই বেগম খালেদা জিয়ার এই পরিণতি।

নির্বাচনের আগে শামীম ইস্কান্দার বিএনপি নেতাদেরকে পরামর্শ দিয়েছিলেন, শর্ত সাপেক্ষে বিএনপিকে নির্বাচনে যাওয়ার, আর শর্তটি হবে  খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া। কিন্তু বিএনপি নেতারা সেটি শুনেননি।

শুধু এই বিষয়ই নয়, বিএনপি নেতাদের কর্মকান্ড নিয়েও তার মধ্যে ক্ষোভ রয়েছে। শামীম ইস্কান্দারের সাথে তারেক রহমানের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। তারেককে তিনি পছন্দ করে না। শামীম ইস্কান্দার একাধিক বিএনপি নেতাকে বলেছেন, তারেকের কারণেই বিএনপির আজকের এই অবস্থা। খালেদা জিয়ার এই হাল। খালেদা জিয়াকে নিয়ে বিএনপি এবং শামীম ইস্কান্দারের দ্বন্দ্ব এখন প্রকাশ্য রূপ নিয়েছে বলেও জানান বিএনপির একাধিক সিনিয়র নেতা।

Share This Article


এপ্রিলের ২৬ দিনে প্রবাসী আয় এলো ১৬৮ কোটি ডলার

২২ মাসে পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকার টোল আদায়

সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

‘সরকারের কার্যকর পদক্ষেপের সুফল পাচ্ছেন ভাঙনকবলিতরা’

নওগাঁর নিয়ামতপুরে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশে ডেমরায় বাসে আগুন

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী বক্সার

বাংলাদেশসহ ৬ দেশে ৯৯ হাজার টন পেঁয়াজ রপ্তানি করবে ভারত

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে